ক্রিকেট

ক্যাচ মিস নিয়ে দুশ্চিন্তায় অধিনায়ক তামিম

গায়ানা, ১১ জুলাই – আধুনিক ক্রিকেটে ব্যাটিং-বোলিংয়ের পাশাপাশি ফিল্ডিং অনেক বড় ভূমিকা রাখে। যার ফলে বর্তমানে ব্যাটিং-বোলিং কোচের পাশাপাশি ফিল্ডিং কোচ রাখতে দেখা যায় দলগুলোকে।

বাংলাদেশ দলেও ফিল্ডিং কোচ রয়েছে। বর্তমানে যে দায়িত্ব পালন করছেন শেন ম্যাকডারমট। টাইগারদের ফিল্ডিং এবং কোচিংয়ে উন্নতির লক্ষ্যে চলতি বছর দক্ষিণ আফ্রিকা সফরের আগে দায়িত্ব দেওয়া হয় ম্যাকডারমটকে।

গত চার বছরে ১৫০টির মতো ক্যাচ ছাড়া বাংলাদেশ নতুন কোচের অধীনেও আশা জাগানিয়া কিছু দেখাতে পারছে না। গ্রাউন্ড ফিল্ডিংয়ে দলের উন্নতি দেখা গেলেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে ম্যাচেও চারটি ক্যাচ মিস করতে দেখা যায় বাংলাদেশকে। যারমধ্যে তিনটি সহজ ক্যাচ ছাড়া অপরাধযোগ্যই বলা যায়।

সতীর্থদের এমন ক্যাচ মিস দেখতে অভ্যস্ত টাইগার ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল অবশ্য হতাশা প্রকাশ করেছেন এই ইস্যুতে। উইন্ডিজ ম্যাচের পর তামিম গণমাধ্যমে জানিয়েছেন, এটা নিয়ে দুশ্চিন্তা রয়েছে তার। আর তাই ক্যাচ মিস বন্ধ হোক চাইছেন তামিম।

উইন্ডিজের বিপক্ষে সর্বশেষ ম্যাচ শেষে টাইগারদের ওয়ানডে অধিনায়ক বলেন, ‘অবশ্যই আমরা জিতেছি। এখানে অনেক কিছু আছে যেখানে আমরা ভালো করতে পারি। একটা ভালো কন্ডিশনে আরও বড় টিমের সঙ্গে এই ক্যাচগুলো কিন্তু অনেক ব্যয়বহুল হয়ে দাঁড়াবে।

আমি অধিনায়ক হওয়ার পর বলেছি যে, এই একটা বিষয় নিয়ে আমি খুবই চিন্তিত। হয় এটা বন্ধ হতে হবে, না হয় কমে আসতে হবে। চারটা ক্যাচ মিস না হলে সম্ভবত আমরা ১১৫ রান তাড়া করতাম।

এই একটা বিষয় আমাদের সিরিয়াসলি দেখতে হবে। কি হচ্ছে আসলে। অনুশীলনে তো কোনো সমস্যা দেখছি না। অবাক করা বিষয় হলো ক্যাচগুলো কিন্তু একই মানুষ মিস করতেছে। যেটা খুবই খারাপ বিষয়। সুতরাং আমাদের নিশ্চিত করতে হবে যে এটা যাতে সব ম্যাচেই না ঘটে।’

সূত্র : আরটিভি
এম এস, ১১ জুলাই

Back to top button