ক্রিকেট

প্রথম ওয়ানডেতে বিজয়কে না খেলানোর কারণ জানালেন তামিম

গায়ানা, ১১ জুলাই – এনামুল হক বিজয় ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন গেল মৌসুমে। লিস্ট এ ক্রিকেটে ১৫ ম্যাচে করেছিলেন রেকর্ড ১১৩৮ রান। সেটার পুরস্কার হিসেবে তিনি জাতীয় দলে জায়গা পান লম্বা সময় পর।

ইয়াসির আলী রাব্বী প্রস্তুতি ম্যাচে ইনজুরিতে পড়লে টেস্টে খেলানোর জন্য তাকে উড়িয়ে নেওয়া হয় ওয়েস্ট ইন্ডিজে। দ্বিতীয় টেস্টের পর খেলানো হয় টি-টোয়েন্টি সিরিজেও। কিন্তু ঘরোয়া মৌসুমে বিজয় যে ফরম্যাটে (লিস্ট এ) দুর্দান্ত খেলেছেন সেই ওয়ানডে ফরম্যাটের প্রথম ম্যাচেই দলে জায়গা পাননি রোববার।

এটা নিয়ে অনেক আলোচনা-সমালোচনা হচ্ছিল। ম্যাচ শেষে তামিম ইকবাল জানিয়েছেন ঠিক কি কারণে বিজয়কে নেননি প্রথম ওয়ানডেতে।

তামিম বলেছেন, ‘আমার কাছে মনে হয় আমরা সঠিক সিদ্ধান্ত নিয়েছিলাম। বিজয়ের দুর্দান্ত একটা ঘরোয়া মৌসুম গেছে। ও মাত্র টিমে এসেছে। আজকে শান্তর জয়গায় যদি আমি বিজয়কে খেলাতাম, তাহলে শান্ত যে গেল তিন সিরিজ ধরে আমাদের টিমে আছে ওই সিলেকশনটা ভুল ছিল। তাহলে ওই সিলেকশনটা ভুল হতো। শান্তকে আমরা কি কারণে তিন সিরিজে টিমের সঙ্গে নিয়ে ঘুরছি?’

‘যখনই ‍সুযোগ আসবে তখনই আমরা বিজয়কে খেলাবো। অধিনায়ক হিসেবে সিলেকশনটা আমি এভাবেই করতে চাই। আমি একটা খেলোয়াড়কে দলের সঙ্গে নিয়ে ঘুরছি, মাঝখান থেকে একজন আসলো আর আমি তাকে হুট করে খেলিয়ে দিলাম, ব্যক্তিগতভাবে আমার মনে হয় এটা ঠিক না।’ যোগ করেন তামিম।

বিজয় ওয়ালটন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের ২০২১-২২ মৌসুমে ব্যাট হাতে ১৫ ম্যাচে রেকর্ড ১১৩৮ রান করেছিলেন। যেখানে ৯টি ফিফটির পাশাপাশি ৩টি সেঞ্চুরি ছিল। আর সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ ছিল ১৮৪ রান।

অবশ্য বিজয়কে না খেলালেও জয় পেতে সমস্যা হয়নি বাংলাদেশের। প্রথম ওয়ানডেতে উইন্ডিজের বিপক্ষে ৬ উইকেটে জয় পেয়েছে টাইগাররা। ৯ উইকেটে উইন্ডিজের করা ১৪৯ রান ৪ উইকেট হারিয়েই টপকে যায় তামিমবাহিনী।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ১১ জুলাই

Back to top button