জাতীয়

দেশের চারদিকে উন্নয়ন আর উন্নয়ন : পাটমন্ত্রী

রূপগঞ্জ, ১০ জুলাই – বঙ্গবন্ধুর কন্যা এবার ঈদে দেশবাসীকে সবচেয়ে বড় উপহার দিয়েছেন পদ্মা সেতু উল্লেখ করে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেছেন, জাতীয়-আন্তর্জাতিক সব ষড়যন্ত্র মোকাবিলা করে, শত্রুর মুখে ছাই দিয়ে পদ্মা সেতু নির্মাণ করে শেখ হাসিনা দেখিয়ে দিয়েছেন, বাংলাদেশ পারে। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের স্বপ্নের পদ্মা সেতু উপহার দিয়েছেন।

তিনি বলেন, বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশ হিসেবে বিশ্বে পরিচিতি লাভ করেছে। দেশের চারদিকে শুধু উন্নয়ন আর উন্নয়ন। পদ্মা সেতুর ফলে দেশের অর্থনীতিতে যে ইতিবাচক অগ্রগতির সুযোগ সৃষ্টি হলো তা সারা দেশবাসীর জন্যই বিশেষ আনন্দের বিষয়।

রোববার (১০ জুলাই) সকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার রূপসী এলাকায় রূপসী ইসলামিয়া দাখিল মাদরাসা মাঠে পবিত্র ঈদুল আজহার নামাজ আদায় শেষে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে কুশল এবং ঈদের শুভেচ্ছা বিনিময়কালে এসব কথা বলেন মন্ত্রী।

মুসলমানদের অন্যতম বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দেশবাসী ও বিশ্বের সব মুসলমানকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে পাটমন্ত্রী বলেন, ঈদ শান্তি, সহমর্মিতা ও ভ্রাতৃত্ববোধের অনুপম শিক্ষা দেয়। হিংসা-বিদ্বেষ ও হানাহানি ভুলে মানুষ সাম্য, মৈত্রী ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হয়। ঈদ ধনী-গরিব নির্বিশেষে সবার জীবনে আনন্দের বার্তা বয়ে নিয়ে আসে। ঈদের আনন্দ আমাদের সবার।

মন্ত্রী আরও বলেন, বর্তমানে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ চলছে। করোনা মহামারির এ দুর্যোগকালীন পৃথিবীতে রাশিয়া-ইউক্রেনের মধ্যকার যুদ্ধটি ‘মড়ার ওপর খাঁড়ার ঘা’ হয়ে দেখা দিয়েছে। বিশ্ববাজারে অস্থিরতা বেড়েই চলছে। বিশ্বব্যাপী এর প্রভাব পড়ছে ভয়াবহ। এরই মধ্যে বিভিন্ন দেশে যুদ্ধের প্রভাব পড়তেও শুরু করেছে। সরবরাহ বিঘ্নিত হওয়ায় পণ্যের দাম বেড়ে গেছে।

এ সময় উপস্থিত ছিলেন রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম সায়েদ, রূপসী ইসলামিয়া দাখিল মাদরাসার ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল্লাহ খান মুন্না, রূপসী বাগবাড়ী জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আবুল হাসনাত ভুঁইয়া, সাধারণ সম্পাদক শামীম মাহবুব, তারাবো পৌরসভা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান বাবেল প্রমুখ।

সূত্র : জাগো নিউজ
এম এস, ১০ জুলাই

Back to top button