ফুটবল

মেসির ১১ সতীর্থকে তুলে দেওয়া হলো বিক্রির তালিকায়

দলবদলের চলতি উইন্ডোতে প্রায় ১১ জন সতীর্থকে হারাতে পারেন প্যারিস সেইন্ট জার্মেইয়ের আর্জেন্টাইন জাদুকর লিওনেল মেসি। পিএসজির নতুন কোচ ক্রিস্টোফ গাল্টিয়ের দায়িত্ব নিয়েই ১১ জন খেলোয়াড়কে পাঠিয়ে দিয়েছেন বিক্রির তালিকায়।

অবশ্য এই ১১ খেলোয়াড়কে বিক্রি করা খুবই কঠিন হবে পিএসজির জন্য। কেননা তাদের সবার ট্রান্সফার ফি ও পারিশ্রমিক অনেক বেশি। যা চুকিয়ে অন্য দলগুলোর পক্ষে নেওয়া সম্ভব হবে কি না সেটিই বড় প্রশ্ন।

গত মঙ্গলবার সংবাদ সম্মেলনে গাল্টিয়ের বলেছিলেন, ‘আমাদের স্কোয়াডে খেলোয়াড় সংখ্যা কমাতে হবে। যে কি না পুরো মৌসুমে অল্প কয়েকদিন খেলতে পারবে, তাকে দলে রাখার কোনো মানে নেই।’

কোচের কথা মতো এরই মধ্যে খেলোয়াড় বিক্রির কাজে নেমে পড়েছে পিএসজি। মাঝ মাঠ থেকেই ছয়জন খেলোয়াড়কে বিক্রি করতে চলেছে তারা। এর মধ্যে রয়েছেন ২৮ বছর বয়সী আর্জেন্টাইন তারকা লেয়ান্দ্র পারেদেসও।

এখনও পিএসজির সঙ্গে দুই বছরের চুক্তি রয়েছে পারেদেসের। তবু তাকে ৩৫ মিলিয়ন ইউরো পেলেই ছেড়ে দেবে পিএসজি। গুঞ্জন রয়েছে, ম্যানচেস্টার ইউনাইটেড পারেদেসকে কিনতে আগ্রহী।

এছাড়া সেনেগালের আব্দু দিয়ালো, নেদারল্যান্ডসের জর্জিনিও উইজনাল্ডুম, আর্জেন্টিনার মাউরো ইকার্দি, ফ্রান্সের লাভিন কুরজাওয়া ও স্পেনের অ্যান্ডার হেরেইরাকেও বিক্রির জন্য তুলে দিয়েছে পিএসজি।

এর বাইরে জার্মানির উইঙ্গার হুলিয়ান ড্রাক্সলারকে পৌনে ৭ মিলিয়ন ইউরোতেই ছেড়ে দেবে পিএসজি। ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার জুনিয়রের ব্যাপারে গুঞ্জন শোনা গেলেও, তাকে বিক্রি করবে না ফ্রেঞ্চ ক্লাবটি।

সূত্র : জাগো নিউজ
এম এস, ১০ জুলাই

Back to top button