ক্রিকেট

৪১ ওভারের ম‌্যাচ, টস জিতে বোলিংয়ে বাংলাদেশ

গায়ানা, ১০ জুলাই – অবশেষে স্বস্তি। বৃষ্টির উপদ্রব শেষে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে অবশেষে টস হয়েছে। টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল।

রোববার (১০ জুলাই) গায়ানায় প্রথম ওয়ানডে ম্যাচটা শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়। টস হওয়ার কথা ছিল ৭টায়। কিন্তু বৃষ্টির কারণে টস হয়েছে গিয়ে সাড়ে ৯টায়। যাতে স্বাভাবিকভাবেই ম্যাচের দৈর্ঘ্য কমেছে।

৫০ ওভারের বদলে ম্যাচ হবে ৪১ ওভার। প্রতি ইনিংসে এক জন বোলার করতে পারবেন সর্বোচ্চ ৯ ওভার, ৪ জন করতে পারবেন সর্বোচ্চ ৮ ওভার করে। প্রথম পাওয়ারপ্লে হবে ১-৮ ওভার, দ্বিতীয়টি ৯-৩৩ এবং শেষ পাওয়ারপ্লে ৩৪-৪১ ওভার।

মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান নেই ওয়ানডে সিরিজে। ফলে একাদশ নির্বাচনে তরুণদের ওপর নির্ভর করতে হয়েছে বাংলাদেশকে। নাজমুল হোসেন শান্ত ও নুরুল হাসান সোহানরা ডাক পেয়েছেন একাদশে।

তিন পেসারের সঙ্গে বাংলাদেশের বোলিং বিভাগে দুই স্পিনার। তিন পেসার মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ। সাকিব আল হাসানের অনুপস্থিতিতে স্পিন বিভাগে মেহেদি হাসান মিরাজের সঙ্গী নাসুম আহমেদ।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

সূত্র : সারাবাংলা
এম এস, ১০ জুলাই

Back to top button