দক্ষিণ এশিয়া

অজ্ঞাত স্থান থেকে লঙ্কান প্রেসিডেন্টের বার্তা

কলম্বো, ১০ জুলাই – রান্নার গ্যাসের সঠিক সরবরাহের নির্দেশ দিয়েছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। রোববার অজ্ঞাত স্থান থেকে এক বার্তায় এই নির্দেশ দেন তিনি।

তীব্র জ্বালানি–সংকটে থাকা দেশটি ৩ হাজার ৭০০ মেট্রিক টন এলপিজি গ্যাস পেয়েছে। প্রেসিডেন্টের দপ্তর সূত্র এ তথ্য জানিয়েছে। এরপরই অজ্ঞাত স্থান থেকে প্রেসিডেন্টের এ বার্তা।

রোববার শ্রীলঙ্কার কেরাওয়ালাপিতিয়ায় গ্যাসবাহী একটি জাহাজ ভিড়েছে। এরপর দ্বিতীয় ধাপে ৩ হাজার ৭৪০ মেট্রিক টন গ্যাস আসছে কাল সোমবার। আর তৃতীয় ধাপে আগামী শুক্রবারে আরও ৩ হাজার ২০০ মেট্রিক টন গ্যাস আসছে।

তবে সেনা সদর দপ্তর বা অন্য যেখানেই থাকুন, সেই স্থান থেকে আজ রোববার এক বার্তায় গোতাবায়া রান্নার গ্যাসের সঠিক সরবরাহের নির্দেশ দেন।

সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্থানে সাধারণ মানুষ গ্যাসের দাবিতে সড়ক অবরোধ করেন।

গতকাল শনিবার গোতাবায়া রাজাপক্ষের বাড়িতে হামলা চালান বিক্ষোভকারীরা। এ সময় সেখানে ভাঙচুর চালানো হয়। যদিও ওই সময় প্রেসিডেন্ট তার বাসভবনে ছিলেন না। রোববার পর্যন্ত বিক্ষোভকারীদের নিয়ন্ত্রণে রয়েছে বাসভবন।

গোতাবায়া এখন কোথায় আছেন, তা এখনো নিশ্চিত করে কেউ বলতে পারছেন না। তবে গতকাল ভারতের গণমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, গোতাবায়াকে সেনা সদর দপ্তরে নেয়া হয়েছে। সরকারের শীর্ষ একটি সূত্রের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে গণমাধ্যমটি।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/১০ জুলাই ২০২২

Back to top button