জাতীয়

৩ দিনে পদ্মা সেতুতে আয় প্রায় ১১ কোটি টাকা

ঢাকা, ১০ জুলাই – দেশের সবচেয়ে বড় অবকাঠামো পদ্মা সেতু। সেতু চালু হওয়ার পর প্রথমবারের মতো এক দিনে ৪ কোটি টাকা আদায়ের রেকর্ড। তিন দিনে (গত বৃহস্পতিবার রাত ১২টা থেকে শনিবার বেলা ১১টা ৫৯ মিনিট পর্যন্ত) ৭৪ হাজার ২২২টি গাড়ি সেতুর ওপর দিয়ে যাওয়া-আসা করেছে। এতে ১০ কোটি ৯৭ লাখ ৯ হাজার ৬০০ টাকা টোল আদায় হয়েছে।

আজ রোববার বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ (বাসেক) এসব তথ্য নিশ্চিত করেছে।

সেতু কর্তৃপক্ষ জানায়, পদ্মা সেতুতে বৃহস্পতিবার গাড়ি যাওয়া-আসা করেছে ২২ হাজার ৭০৩টি। এতে করে টোল আদায় হয়েছে ৩ কোটি ১৬ লাখ ৫১ হাজার ৬৫০ টাকা। শুক্রবার গাড়ি যাওয়া-আসা করেছে ৩১ হাজার ৭২৩টি। টোল আদায় হয়েছে ৪ কোটি ১৯ লাখ ৩৯ হাজার ৬৫০ টাকা। গতকাল শনিবার ১৯ হাজার ৭৯৬টি গাড়ি যাওয়া-আসা করেছে। টোল আদায় হয়েছে ২ কোটি ৭৩ লাখ ৮৮ হাজার ৩০০ টাকা।

পদ্মা সেতুর দু-প্রান্তেই টোল প্লাজা। একটি মাওয়া, অন্যটি জাজিরা। গত তিন দিনে মাওয়া প্রান্তের টোল প্লাজা হয়ে ৪৪ হাজার ৫৭৫টি যানবাহন সেতু পার হয়েছে। এতে করে ৫ কোটি ৮২ লাখ ৪২ হাজার ৫৫০ টাকা টোল আদায় হয়েছে। আর জাজিরা প্রান্তের টোল প্লাজা হয়ে সেতু পার হয়েছে ২৯ হাজার ৬৪৭টি গাড়ি। এতে করে টোল আদায় হয়েছে ৪ কোটি ২৭ লাখ ৩৭ হাজার ৫০ টাকা।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন করেন। পরদিন ২৬ জুন সকাল থেকে সেতুতে যানবাহন চলাচল শুরু হয়।

সূত্র : আরটিভি
এন এ/ ১০ জুলাই

Back to top button