ইউরোপ

ক্ষমতা ত্যাগের আগে বিয়ের জমকালো পার্টি করতে চান ব্রিটিশ প্রধানমন্ত্রী

লন্ডন, ০৮ জুলাই – যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন ক্ষমতা ছাড়ার আগে সরকারি বাসভবনে তার বিয়ের জমকালো পার্টি দিতে চান।

রয়টার্সের খবরে বলা হয়েছে, স্ত্রী ক্যারি সিমন্ডসের সঙ্গে বিয়ে উদযাপনে জমকালো পার্টি আয়োজনের পরিকল্পনা করছেন বরিস। চলতি মাসের শেষ দিকে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে এই পার্টি হতে পারে।

করোনা মহামারির মধ্যে গত বছর ছোটখাটো আয়োজনের মধ্য দিয়ে অনেকটা গোপনীয়তার সঙ্গে মধ্য লন্ডনের ওয়েস্টমিনস্টার ক্যাথেড্রালে ক্যারিকে (৩৪) বিয়ে করেন বরিস।
গতকাল বৃহস্পতিবার দলীয় প্রধানের পদ ছাড়ার ঘোষণা দেন বরিস জনসন। তবে কনজারভেটিভ পার্টির নতুন নেতা নির্বাচন না হওয়া পর্যন্ত তিনি প্রধানমন্ত্রীর দায়িত্ব চালিয়ে যাবেন।

স্থানীয় গণমাধ্যমের খবর অনুসারে, চেকারসে বরিস–ক্যারি দম্পতির বিয়ের পার্টি ৩০ জুলাই আয়োজনের পরিকল্পনা রয়েছে। এই পার্টি বড় পরিসরে, জমকালোভাবে আয়োজন করা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

দুটি সূত্রের বরাতে খবরে বলা হয়, বরিস বিয়ের পার্টি আয়োজনের পরিকল্পনা নিয়ে এগিয়ে যেতে আগ্রহী। এই পার্টিতে পরিবারের সদস্য, বন্ধুসহ অনেককে আমন্ত্রণ জানানো হবে।

৬০০ হেক্টর জমি নিয়ে চেকারস আবাসন এলাকা গঠিত। চেকারস ভবনে ১০টি শোবার ঘর রয়েছে। রয়েছে চিত্রকর্মের বিপুল সংগ্রহ। গত শতকের বিশের দশক থেকে ব্রিটিশ প্রধানমন্ত্রীরা চেকারস ব্যবহার করে আসছেন।

সূত্র: বিডি-প্রতিদিন
এম ইউ/০৮ জুলাই ২০২২

Back to top button