জাতীয়

চারদিন বন্ধ থাকবে বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি

বেনাপোল, ০৮ জুলাই – ঈদে টানা চারদিন বন্ধ থাকবে বেনাপোল স্থলবন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম। বুধবার (৬ জুলাই) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্টস স্টাফ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান।

তিনি জানান, শুক্রবার থেকে সোমবার পর্যন্ত বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। পরদিন মঙ্গলবার থেকে সব ধরনের আমদানি-রপ্তানি শুরু হবে।

বন্দর সূত্র জানায়, ৮-৯ জুলাই সাপ্তাহিক ছুটি ও ১০-১১ জুলাই পবিত্র ঈদুল আজহার ছুটিতে বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরদিন থেকে যথারীতি কার্যক্রম চলবে।

সূত্র জানায়, দেশের সবচেয়ে বড় ও বেশি রাজস্ব আদায়কারী বেনাপোল স্থলবন্দর। স্থলপথে যে পণ্য আমদানি হয় তার ৭০ শতাংশ বেনাপোল বন্দর দিয়ে হয়। প্রতিদিন এ বন্দর দিয়ে ভারত ৩০০-৩৫০ ট্রাক বিভিন্ন ধরনের পণ্য নিয়ে বেনাপোল বন্দরে প্রবেশ করে। প্রতিবছর এ বন্দর থেকে সরকারের অন্তত পাঁচ হাজার কোটি টাকার রাজস্ব আসে।

বেনাপোল বন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) মামুন কবির তরফদার জানান, ঈদের ছুটির মধ্যে বন্দরে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ভূঁইয়া বলেন, ছুটিতে বন্দর এলাকায় যাতে কোনো অপ্রীতিকর না ঘটে সে জন্য বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

বেনাপোল চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাজু বলেন, ঈদের ছুটিতে বেনাপোল স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও স্বাভাবিক থাকবে পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত।

সূত্র : জাগো নিউজ
এম এস, ০৮ জুলাই

Back to top button