ক্রিকেট

বৃষ্টিতে টি-টোয়েন্টি সিরিজ হারের শঙ্কায় বাংলাদেশ

গায়ানা, ০৭ জুলাই – বৃষ্টিতে ভেসে যাওয়ার শঙ্কায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের সিরিজ নির্ধারণী তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ। বৃষ্টিতে ভেসে গেলেই সিরিজ জিতে যাবে উইন্ডিজ। তিন ম্যাচের সিরিজে তারা এগিয়ে আছে ১-০ ব্যবধানে। এর আগে, ডোমিনিকায় প্রথম ম্যাচ পরিত্যক্ত হয়েছিল।

বৃহস্পতিবার (৭ জুলাই) বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে মাহমুদউল্লাহর দলের ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হওয়ায় কথা রয়েছে। কিন্তু তার তিন ঘণ্টা আগেও সেখানে বৃষ্টি ঝরছে। তাই ম্যাচ হওয়া নিয়ে রয়েছে শঙ্কা।

এ ছাড়াও গায়ানার আবহাওয়া বার্তায় সারাদিনই বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। প্রথম ম্যাচের মতো এটিও ভেসে যায় কিনা আছে বড় প্রশ্ন। তবে অধিনায়ক মাহমুদউল্লাহ এত কিছু ভাবছেন না।

তিনি বলেন, ‘বৃষ্টির বিষয়টা আমাদের হাতে নেই। আমরা আমাদের প্রস্তুতি সাধ্যমত নেয়ার চেষ্টা করব। আমরা ইতিবাচকভাবে চিন্তা করব যে ম্যাচটা পুরোপুরি হবে। না হলে আমাদের সেটা মানসিকভাবে মানিয়ে নিতে হবে। প্রস্তুত থাকতে হবে। হয়তো ওভার কমতে পারে। আমরা ইতিবাচক থাকব আমরা পুরো ম্যাচ খেলব ইনশাল্লাহ।’

সাদা পোশাকে হারের বৃত্তে থাকা বাংলাদেশ দলের সামনে সুযোগ ছিল রঙিন পোশাকে রাঙানোর। কিন্তু হয়ে ওঠেনি। সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ব্যাটিং ব্যর্থতায় বাংলাদেশ হারে ৩৫ রানে। এই ম্যাচে হেরেই সিরিজে পিছিয়ে যায় বাংলাদেশ।

টেস্টের মতো টি-টোয়েন্টি সিরিজেও ব্যাটসম্যানদের ব্যর্থতা বিরাজমান। প্রথম ম্যাচে ১৩ ওভার ব্যাটিংয়ের সুযোগ এসেছিল। সেখানেও ছিল আসা যাওয়ার মিছিল। আর দ্বিতীয় ম্যাচে এক সাকিব আল হাসান ছাড়া কারো ব্যাট ঠিকমতো কথা বলেনি। তার মধ্যে বোলাররাও সুবিধা করতে পারেননি। সবকিছু মিলিয়ে অস্ট্রেলিয়া বিশ্বকাপ প্রস্তুতির শুরুটা ভালো হয়নি বাংলাদেশের।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ০৭ জুলাই

Back to top button