ক্রিকেট

জিম্বাবুয়ে যাচ্ছে পূর্ণ শক্তির দল, ছুটিতে শুধু সাকিব

ঢাকা, ০৭ জুলাই – চলতি মাসেই তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ দল জিম্বাবুয়ে যাবে। কিন্তু এই সফরে সাকিব আল হাসানকে পাচ্ছে না তারা। ছুটি নিয়েছেন বাঁহাতি অলরাউন্ডার। তবে পূর্ণ শক্তির দলই পাঠাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ইতোমধ্যে বাংলাদেশ দল চূড়ান্ত হয়ে গেছে বলে বৃহস্পতিবার (৭ জুলাই) সাংবাদিকদের নিশ্চিত করেছেন ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

জালাল বলেন, ‘সাকিব যাচ্ছে না, এটা আগেই আমাদের জানিয়েছে। আজ নির্বাচকদের সাথে আমরা বসেছিলাম। তারা একটা দল চূড়ান্ত করেছেন। যে দল এখন আছে, তাদের সবাই থাকছে। জিম্বাবুয়েতে পূর্ণ শক্তির দল যাবে।’

২৭ জুলাই বাংলাদেশ হারারেতে পৌঁছাবে। ৩০ জুলাই থেকে টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে সিরিজ। পরদিনই দ্বিতীয় ম‌্যাচ খেলবে দুই দল। একদিন বিরতির পর ২ আগস্ট তৃতীয় ও শেষ ম‌্যাচ অনুষ্ঠিত হবে। ৫, ৭ ও ১০ আগস্ট দুই দলের তিনটি ওয়ানডে হবে। এবারের সফরের সবগুলো ম‌্যাচই হবে হারারেতে।

ওয়ানডে খেলা আইসিসি সুপার লিগের অংশ না। পয়েন্টের হিসেব কষলে গুরুত্বপূর্ণ না হলেও বিসিবি পূর্ণ শক্তির দলই পাঠাচ্ছে। এ ছাড়া অস্ট্রেলিয়া বিশ্বকাপের আগে টি-টোয়েন্টিতে প্রস্তুতি নিতে পারবে দল।

জালালের ভাষ্য, ‘হয়তো পয়েন্টের খেলা না, চ্যাম্পিয়নশিপ বা সুপার লিগও না। কিন্তু সিরিজটি গুরুত্বপূর্ণ। এজন্য আমরা গুরুত্বের সাথে নিচ্ছি। আমরা যাতে ভালো পারফরম্যান্স করতে পারি। অনেকে বলছিল দ্বিতীয় সারির দল। দ্বিতীয় সারির দল যাচ্ছে না, আমরা শক্ত বাংলাদেশ দল পাঠাতে চাই।’

সূত্র : রাইজিংবিডি
এম এস, ০৭ জুলাই

Back to top button