ক্রিকেট

দ্বিতীয় টেস্টের আগে বড় ধাক্কা খেল শ্রীলঙ্কা

কলম্বো, ০৭ জুলাই – অস্ট্রেলিয়ার বিপক্ষে শুক্রবার গলে দ্বিতীয় টেস্টের আগে করোনাভাইরাস বড় ধাক্কা দিলো শ্রীলঙ্কার ক্যাম্পে। তাদের আরও তিন ক্রিকেটার কোভিডে আক্রান্ত হয়েছেন।

ধনঞ্জয়া ডি সিলভা, আসিথা ফার্নান্দো ও জেফ্রি ভ্যান্ডারসে করোনা পজিটিভ হয়ে দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গেলেন।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, তিন ক্রিকেটার অসুস্থবোধ করায় পুরো দলের করোনা টেস্ট করা হয়। বুধবার রিপোর্টে তাদের পজিটিভ আসে।

এনিয়ে শ্রীলঙ্কার ক্যাম্পে করোনা থাবা বসালো পাঁচ জনের শরীরে। প্রথম টেস্টের তৃতীয় দিন আক্রান্ত হন অ্যাঞ্জেলো ম্যাথুজ। ম্যাচ শেষে পজিটিভ হন বাঁহাতি স্পিনার প্রবীণ জয়াবিক্রমা।

ম্যাথুজ আইসোলেশন শেষ করেছেন এবং দ্বিতীয় টেস্টে তিনি বিবেচনায় থাকবেন। তার কোভিড সাব হয়ে প্রথম ম্যাচ খেলা ওশাডা ফার্নান্দো স্থলাভিষিক্ত হবেন ধনঞ্জয়া ডি সিলভার।

আসিথার জায়গা নেবেন কাসুন রাজিথা। প্রবীণের পর ধনঞ্জয়াও ছিটকে যাওয়ায় স্পিন বিভাগে বড় শূন্যতা তৈরি হলো। তাতে করে টেস্ট অভিষেক হতে পারে মাহিশ ঠিকশানা ও ১৯ বছর বয়সী দুনিথ ভেল্লালাগের।

অফস্পিনার লাকশিথা মানাসিংহে ও বাঁহাতি প্রভাত জয়াসুরিয়া আগে থেকেই দলে যুক্ত হয়েছেন। বৃহস্পতিবার নিশ্চিত করা হয়েছে বাঁহাতি রিস্ট স্পিনার লাকশান সান্দাকানকেও ডাকা হয়েছে।

অস্ট্রেলিয়া শ্রীলঙ্কা টিমের সঙ্গে একই হোটেলে থাকলেও দূরত্ব বজায় রাখছে। তাই সফরকারীদের ক্যাম্পে কোনো পজিটিভের খবর নেই। প্রতিদিনই অস্ট্রেলিয়ান খেলোয়াড়দের পরীক্ষা হচ্ছে। কেউ অসুস্থবোধ করলেই কেবল র‌্যাপিড টেস্ট করা হচ্ছে।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ০৭ জুলাই

Back to top button