কুমিল্লা

প্রথম বৈঠকে যা বললেন কুমিল্লার নতুন মেয়র

কুমিল্লা, ০৭ জুলাই – নির্বাচিত হওয়ার পর কুমিল্লা সিটি কর্পোরেশন কার্যালয়ে প্রথম বৈঠক করেছেন নতুন মেয়র ও কাউন্সিলরা।

বৃহস্পতিবার দুপুরে সিটি কর্পোরেশন মেয়রের কার্যালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন নতুন মেয়ে আরফানুল হক রিফাত। এসময় কুমিল্লা সিটিকে নিয়ে দীর্ঘ মেয়াদী পরিকল্পনার কথা জানান তিনি।

এক প্রশ্নের জবাবে রিফাত বলেন, ‘নগরীর দুই প্রধান সমস্যা যানজট ও জলজট দ্রুত সময়ের মধ্যে সমাধান করা হবে। আমার নির্বাচনী ১১টি প্রতিশ্রুতির সব গুলো ক্রমান্বয়ে বাস্তবায়ন করা হবে’।

সাবেক মেয়রের দুর্নীতির শ্বেতপত্র প্রকাশের বিষয়ে রিফাত বলেন, ‘আমি কুমিল্লার জনগণকে কমিটমেন্ট দিয়েছি৷ সিটি কর্পোরেশন কর্মকর্তাদের কাছে তথ্য চেয়েছি। ঈদের পর সাবেক মেয়রের দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করবো’।

বক্তব্যের শুরুতে তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী আমাকে নৌকা না দিলে মেয়র হতে পারতাম না। নেত্রীর সহযোগিতার আধুনিক উন্নত কুমিল্লা গড়বো’।

নগরবাসীর উদ্দেশ্যে নতুন মেয়র বলেন, ‘আমি নগর পিতা হতে আসিনি। আপনাদের সেবক হতে এই চেয়ারে বসেছি। আমি নগর সেবক হয়ে কাজ করবো। যেকোনো প্রয়োজনে আপনারা আমার কাছে চলে আসবেন’।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্য এই মেয়র বলেন, ‘আমি বলেছি সিটি কর্পোরেশনকে দলীয় কার্যালয় বানাবো না। আমি আমার কথা রাখবো। এই বিষয়ে আমি আমার দলীয় নেতাকর্মীদের সহযোগিতা কামনা করছি’।

সাংবাদিকদের সাথে মতবিনিময় শেষে নতুন মেয়র অতীন্দ্র মোহন রায় সম্মেলন কক্ষে নব নির্বাচিত কাউন্সিলরদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

প্রসঙ্গত, গত ১৫ জুলাই অনুষ্ঠিত হয় কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন। নির্বাচনে ৩৪৩ ভোটে জয় পান নৌকা প্রতীকের আরফানুল হক রিফাত। ৫ জুলাই প্রধানমন্ত্রী শপথ পাঠ করান নতুন মেয়রকে।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ০৭ জুলাই

Back to top button