জাতীয়

সরকারের অব্যবস্থাপনায় বিদ্যুতের সংকট: জাফরুল্লাহ

ঢাকা, ০৬ জুলাই – সরকারের অব্যবস্থাপনার কারণে দেশে বিদ্যুতের সংকট দেখা দিয়েছে বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

বুধবার রাজধানীর ধানমন্ডিতে গণস্বাস্থ্য নগর হাসপাতালের সামনে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দরিদ্র মানুষের মাঝে ঈদের খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গির আলম মিন্টুর পরিচালনায় মওলানা ভাসানী অনুসারী পরিষদের আহবায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহকারি মহাসচিব শফিউল আলম দোলন বক্তব্য রাখেন।

এছাড়া গণস্বাস্থ্য কেন্দ্রের নির্বাহী কর্মকর্তা ডা. মনজুর কাদির আহমেদ, অধ্যাপক শওকত আরমান, মানব সম্পদ বিভাগের কর্মকর্তা শাওনাজ পারভিন প্রমুখ উপস্থিত ছিলেন।

সরকারের উদ্দেশ্য ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, গণতন্ত্র দিতে হবে। মানুষকে কথা বলতে দিতে হবে। আর এই গণতন্ত্র ফিরিয়ে আনার যুদ্ধে আমাদের সবাইকে অংশ নিতে হবে। এতে যদি কেউ কোনো ধরনের বিপদের সম্মুখীন হয়, তাহলে সকলকে ঐক্যবদ্ধভাবে তা মোকাবেলা করতে হবে।

দেশব্যাপী চলমান বিদ্যুতের সংকটের কথা উল্লেখ করে তিনি বলেন, এতদিন সরকারের পক্ষ থেকে পর্যাপ্ত পরিমাণে বিদ্যুৎ উৎপাদনের কথা বলা হলেও এখন বলা হচ্ছে সাশ্রয়ী হওয়ার জন্য। রাত ৮টার পর থেকেই দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। সরকারের অব্যবস্থাপনার কারণে আজ বিদ্যুতের এই সংকট দেখা দিয়েছে। সারাদেশে লোড শেডিংয়ের কারণে অসুস্থ মানুষ আরো বেশি করে অসুস্থ হয়ে পড়ছে।

তিনি বলেন, নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম আজ আকাশচুম্বি। মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। ফলে দরিদ্র মানুষ ঈদের আনন্দ থেকে বঞ্চিত হচ্ছে। এ বিষয়টি উপলব্ধি করেই গণস্বাস্থ্য কেন্দ্রের পক্ষ থেকে সারাদেশে ২০ হাজার দরিদ্র পরিবারের মাঝে ঈদ খাদ্য সামগ্রী বিতরণের উদ্যোগ দেয়া হয়েছে। মুরগির মাংস ও চাল, ডাল, তেলসহ প্রতিটি প্যাকেটে একটি পরিবারের ৫/৭ দিনের চলার মত খাদ্যসামগ্রী দেয়া হয়েছে।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ০৬ জুলাই

Back to top button