আইন-আদালত

রিমান্ডে হেনোলাক্সের আমিন-ফাতেমা

ঢাকা, ০৬ জুলাই – জাতীয় প্রেস ক্লাব চত্বরে নিজের গায়ে আগুন দিয়ে গাজী আনিসের মৃত্যুর ঘটনায় আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে দায়ের করা মামলায় আমিন ম্যানুফ্যাকচারিং কোম্পানির (হেনোলাক্স) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নুরুল আমিন এবং তার স্ত্রী ও কোম্পানির পরিচালক ফাতেমা আমিনের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সৈয়দ মোস্তফা রেজা নুর এই রিমান্ড মঞ্জুর করেন।

এদিকে এই মামলাটির তদন্তভার দেয়া হয়েছে গোয়েন্দা পুলিশকে। ফলে বুধবার রিমান্ডের আদেশ হওয়ার পর আদালত থেকেই দুই আসামিতে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয় বলে শাহবাগ থানার ওসি মো. মওদুত হাওলাদার জানিয়েছেন।

গণমাধ্যমকে তিনি বলেন, মামলাটি গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তরের সব প্রক্রিয়া শেষ হয়েছে। এখন মামলাটি গোয়েন্দা পুলিশ দেখবে।

আমিন ম্যানুফাকচারিং কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক নুরুল আমিন, তার স্ত্রী এই কোম্পানির পরিচালক। এই কোম্পানিরই একটি পরিচিত ব্র্যান্ড হেনোলাক্স স্পট ক্রিম।

উল্লেখ্য, কুষ্টিয়ার ঠিকাদার, সাবেক ছাত্রলীগ নেতা গাজী আনিস এই কোম্পানিতে কোটি টাকা বিনিয়োগ করেও লভ্যাংশ না পেয়ে কিংবা পাওনা টাকা ফেরত না পেয়ে গত সোমবার জাতীয় প্রেস ক্লাবে নিজের গায়ে আগুন দেন বলে অভিযোগ উঠেছে।

মঙ্গলবার আনিসের মৃত্যুর পর আত্মহত্যায় প্ররোচনা দেয়ার অভিযোগে শাহবাগ থানায় মামলা করেন তার ভাই নজরুল ইসলাম। এরপর আমিন ও ফামতেমাকে গ্রেপ্তার করে র‌্যাব।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ০৬ জুলাই

Back to top button