জাতীয়

শাহ আমানত বিমানবন্দরে কোটি টাকার সিগারেট জব্দ

চট্টগ্রাম, ০৬ জুলাই – চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১৪ লাখ ৫২ হাজার ৪০০ বিদেশি সিগারেট জব্দ করেছে বিমানবন্দর কাস্টমস। জব্দ করা সিগারেটের বাজারমূল্য এক কোটি ১০ লাখ টাকা।

মঙ্গলবার (৫ জুলাই) সকালে বাংলাদেশ বিমানের ‘বিজি১৪৮’ ফ্লাইটটি থেকে এসব সিগারেট জব্দ করা হয়। চট্টগ্রাম কাস্টমসের ডেপুটি কমিশনার (প্রিভেন্টিভ) সালাউদ্দিন রিজভী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দুবাই ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট থেকে স্থানীয় সময় রাত ১টা ৩৫ মিনিটে ছেড়ে আসা বাংলাদেশ বিমানের ‘বিজি১৪৮’ ফ্লাইটটি মঙ্গলবার সকাল ৮টা ৮ মিনিটে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। চট্টগ্রাম কাস্টম হাউসের কাছে আগে থেকেই গোপন সংবাদ ছিল, ফ্লাইটটিতে আমদানি শর্তযুক্ত পণ্য আসতে পারে। এর ভিত্তিতে কাস্টম অফিসাররা বিমানবন্দরের কার্গো ওয়ারহাউসে অভিযান চালায়। এ সময় বিভিন্ন কার্টনে প্রাথমিকভাবে সন্দেহজনক পণ্যের অস্তিত্ব পাওয়া যায়। পরে এসব কার্টন কেটে ‘সুপার স্লিম ইজি স্পেশাল গোল্ড’ ‘সুপার স্লিম ইজি স্পেশাল লাইট’ ‘মন্ডে স্ট্রভেরি ফ্লেভার’ ও ‘বেনসন লাইট’ ব্র্যান্ডের মোট ৭ হাজার ২৬২ মিনি কার্টন জব্দ করা হয়। যার মধ্যে ১৪ লাখ ৫২ লাখ ৪০০ শলাকা সিগারেট পাওয়া গেছে। এর আনুমানিক বাজার মূল্য এক কোটি ১০ লাখ টাকা।

চট্টগ্রাম বিমানবন্দরে দায়িত্বে থাকা কাস্টমসের ডেপুটি কমিশনার নেয়ামুল হাসান বলেন, জব্দ করা সিগারেট উচ্চ শুল্কের। সিগারেটের এ চালানটিতে বড় অংকের শুল্ক ফাঁকি দেওয়ার অপচেষ্টা করা হয়েছিল। এ ঘটনায় শুল্ক আইনের বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হয়েছে।

সূত্র : জাগো নিউজ
এম এস, ০৬ জুলাই

Back to top button