চট্টগ্রাম

চট্টগ্রামে করোনা শনাক্তের হার ১৯ শতাংশ

চট্টগ্রাম, ০৬ জুলাই – চট্টগ্রামে গেল ২৪ ঘণ্টায় ৮০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৯ শতাংশ।

বুধবার (৬ জুলাই) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হালনাগাদ দৈনিক প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়, চট্টগ্রামে গেল একদিনে এন্টিজেন টেস্টসহ ১৪টি ল্যাবে ৪২১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ৮০ জনের দেহে করোনা শনাক্ত হয়। শনাক্ত হওয়া ৮০ জনের ৭৩ জন নগরের এবং বাকি ৭ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এ নিয়ে এখন পর্যন্ত চট্টগ্রামে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ২৭ হাজার ৫৫৪ জনে। তাদের মধ্যে নগরের বাসিন্দা ৯২ হাজার ৯১১ জন এবং ৩৪ হাজার ৬৪৩ জন বিভিন্ন উপজেলার। শুরু থেকে এ পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন ১ হাজার ৩৬৫ জন। এদের মধ্যে ৭৩৫ জন নগরের এবং ৬৩০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। বাংলাদেশে ভাইরাসটিতে প্রথম রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এরপর ৩ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তি মারা যান।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ০৬ জুলাই

Back to top button