জাতীয়

নতুন ভবনে পররাষ্ট্র মন্ত্রণালয়ের স্থান সংকুলানের চাহিদা অনেকাংশে পূরণ হবে

ঢাকা, ০৬ জুলাই – পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের নবনির্মিত আটতলা ভবন সম্পন্ন হওয়ায় মন্ত্রণালয়ের বিভিন্ন দপ্তর, উইং ও অন্যান্য শাখার জন্য স্থান সংকুলানের চাহিদা অনেকাংশে পূরণ হবে এবং আধুনিক সুবিধাবিশিষ্ট কর্মপরিবেশ নিশ্চিত করা যাবে।

মঙ্গলবার বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের নতুন এই ভবন পরিদর্শনের সময় ভবনটি নির্মাণকাজের সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

একই সঙ্গে তিনি ভবনটির নির্মাণকাজ সম্পন্ন হওয়ায় এবং আগামী বৃহস্পতিবার (৭ জুলাই) ভবনটি প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের সব প্রস্তুতি সম্পন্ন করায় সংশ্লিষ্টদের প্রতি ধন্যবাদ জানান।

পররাষ্ট্রমন্ত্রী ভবনটির নির্মাণকাজের বিভিন্ন পর্যায়ে কাজের অগ্রগতি দেখতে ইতিপূর্বে বেশ কয়েকবার আকস্মিক পরিদর্শন করেন এবং যথাসময়ে নির্মাণকাজ সম্পন্নের জন্য আন্তরিকভাবে কাজ করতে সংশ্লিষ্টদের তাগিদ দেন।

মঙ্গলবার ভবনটি পরিদর্শনের সময় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (সাধারণ সেবা) মোহাম্মদ হজরত আলী খান, মহাপরিচালক (প্রশাসন) ডি এম সালাহ উদ্দিন মাহমুদ এবং অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সূত্র : কালের কণ্ঠ
এম এস, ০৬ জুলাই

Back to top button