জাতীয়

শেষদিনেও কমলাপুরে টিকিটপ্রত্যাশীদের ভিড়

ঢাকা, ০৫ জুলাই – ঈদ উপলক্ষে ট্রেনের আগাম টিকিট বিক্রির শেষদিনেও কমলাপুর রেল স্টেশনে টিকিটপ্রত্যাশীদের ভিড় দেখা গেছে।

মঙ্গলবার (৫ জুলাই) ঈদ যাত্রা উপলক্ষে ৯ জুলাইয়ের আগাম টিকিট বিক্রি হচ্ছে। অনেকেই টিকিটের প্রত্যাশায় রাত থেকেই লাইনে দাঁড়িয়ে আছেন। উদ্দেশ্য একটাই, ঈদ যাত্রার সোনার হরিণ যে করেই হোক পেতেই হবে।

আজ সকালে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে সরেজমিনে টিকিটপ্রত্যাশীদের সঙ্গে কথা বলে জানা গেছে, অনেকেই সোমবার (৪ জুলাই) থেকে লাইনে দাঁড়িয়ে আছেন। অনেকে আবার তারও আগ থেকে লাইনে দাঁড়িয়েছেন।

লাইনে দাঁড়িয়ে থাকা টিকিট প্রত্যাশী রহমান বলেন, পরিবারের সদস্য নিয়ে বাড়ি যেতে হবে, চারটি টিকিট লাগবেই। ঈদে ট্রেনের চেয়ে আরামদায়ক ও নিরাপদ আর কোনো পরিবহন নেই। তাই একা কষ্ট করলেও পরিবার অন্তত নিরাপদে পৌঁছাক সেজন্য রাত থেকে লাইনে দাঁড়িয়েছি।

‘টিকিট যার ভ্রমণ তার’ নিশ্চিত করতে যাত্রীদের এনআইডি বা জন্ম নিবন্ধন সনদের ফটোকপি কাউন্টারে প্রদর্শন করে টিকিট কিনতে হচ্ছে। একজন যাত্রী একসাথে সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন। এবার ঢাকার কমলাপুর স্টেশনসহ পাঁচটি স্থানে অগ্রিম টিকিট বিক্রি করা হচ্ছে।

রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, ৩, ৪ জুলাই দেওয়া হয়েছে ৭ ও ৮ জুলাইয়ের টিকিট। আর আজ দেওয়া হচ্ছে ৯ জুলেইয়ের টিকিট। টিকিট কেনার সময় দেখাতে হবে জাতীয় পরিচয়পত্র। ৫০ ভাগ টিকিট পাওয়া যাবে কাউন্টারে এবং বাকি টিকিট মিলবে অনলাইনে।

কমলাপুর ছাড়াও রাজধানীর তেজগাঁও, বিমানবন্দর, বনানী ও গুলিস্তানের পুরানো রেলস্টেশনে আগাম টিকিট বিক্রি হচ্ছে। আর ৭ জুলাই থেকে বিক্রি করা হবে ফিরতি যাত্রার টিকিট।

১১ জুলাইয়ের ট্রেনের ফিরতি টিকিট ৭ জুলাই, ১২ জুলাইয়ের টিকিট ৮ জুলাই, ১৩ জুলাইয়ের টিকিট ৯ জুলাই এবং ১৪ ও ১৫ জুলাইয়ের টিকিট বিক্রি করা হবে ১১ জুলাই।

ঈদুল আজহা উপলক্ষে যাত্রীদের সুবিধার্থে ৬ জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করা হবে। সেগুলো হলো- দেওয়ানগঞ্জ স্পেশাল, চাঁদপুর স্পেশাল ১, ২, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম (পঞ্চগড়) ঈদ স্পেশাল, শোলাকিয়া স্পেশাল ১, ২।

সূত্র : বার্তা২৪
এম এস, ০৫ জুলাই

Back to top button