নাটক

নাটকের ইতিহাসে ‘বড় ছেলে’র অনন্য মাইলফলক

ঢাকা, ০৩ জুলাই – বিংশ শতাব্দীর শুরুর দিকে নাটকের প্রতি দর্শকের যে ঝোঁক ছিলো দশকের ব্যবধানে রীতিমতো তা কমতে শুরু করেছিলো। এরপর বছর পাঁচেক আগে মুক্তি পায় ফ্যামিলি ড্রামা ‘বড় ছেলে’ যা দর্শকমহলে তুমুল জনপ্রিয়তা পায়। শুধু তাই নয়, টেলিভিশন ইন্ডাস্ট্রিতে নতুন এক মাত্রা যোগ করে। এ নাটকের মধ্য দিয়েই বাংলা নাটকের ইতিহাসে কোন নাটক প্রথম কোটি ভিউয়ের মাইলফলক অর্জন করে। দর্শক জনপ্রিয়তায় নাটকটি এরইমধ্যে চার কোটি ভিউয়ের এক অনন্য মাইলফলক অর্জন করেছে, যা রীতিমতো আবারও ইতিহাস। ‘বড় ছেলে’ই প্রথম নাটক, যা কিনা এত দর্শকের ভালোবাসায় সিক্ত হয়েছে।

এ নাটকের মধ্য দিয়ে তুমুল জনপ্রিয়তা লাভ করেন অভিনয়শিল্পী জিয়াউল ফারুক অপূর্ব, মেহজাবীন চৌধুরী ও নির্মাতা মিজানুর রহমান আরিয়ান। নাটকটির এমন অর্জনে উচ্ছ্বসিত পুরো টিম।

জিয়াউল ফারুক অপূর্ব উচ্ছ্বাস প্রকাশ করতে গিয়ে বলেন, আমি সত্যিই খুব আনন্দিত। দর্শকরা এত বেশি ভালোবাসা দিয়েছেন কাজটিকে, পুরো টিমকে এবং আমাকে; যা রীতিমতো অবাক করার মতোই। আমি আসলেই সৌভাগ্যবান।

এর কৃতিত্ব পুরো টিমের, টিমের সঙ্গে যুক্ত সকলের। বিশেষ ধন্যবাদ প্রাপ্য প্রযোজক সোহেল ভাই, মিজানুর রহমান আরিয়ান ও মেহজাবীন। সবার সুন্দর প্রচেষ্টার কারণেই একটা সুন্দর কাজ দাঁড়িয়েছে এবং দর্শক সেটা গ্রহণ করেছে। আশা করছি শিগগিরই প্রযোজক-নির্মাতা এই অর্জনটাকে স্মৃতিময় ও আনন্দময় করার জন্য একটা সেলিব্রেশন করবেন।

নির্মাতা মিজানুর রহমান আরিয়ান বলেন, এরকম অর্জন সত্যিই বেশ আনন্দের ও ভালো লাগার। একটা গল্পকে পর্দায় নিয়ে আসার পেছনে সবার যে শ্রম থাকে তা স্বার্থক হয় তখনই যখন দর্শক সেটা গ্রহণ করেন। এখন পর্যন্ত দর্শকরা নাটকটিকে অফুরন্ত ভালোবাসা দিয়ে যাচ্ছেন, তাদের প্রতি কৃতজ্ঞতা। টিমের সঙ্গে জড়িত সবার প্রতি ভালোবাসা।

আর প্রযোজকের সঙ্গে আমার কথা হয়েছে। তিনি জানিয়েছেন ঈদের পর সেলিব্রেশন পার্টির আয়োজব করবেন তিনি।

এম এস, ০৩ জুলাই

Back to top button