জাতীয়

বিমানবন্দরে ঘণ্টার পর ঘণ্টা আটকে থাকেন যাত্রীরা : পররাষ্ট্রমন্ত্রী

ঢাকা, ০৩ জুলাই – পররাষ্ট্রমন্ত্রী ড. আবদুল মোমেন বলেন, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রীরা লাগেজ সংগ্রহের জন্য ঘণ্টার পর ঘণ্টা আটকে থাকেন, যা অত্যন্ত পীড়াদায়ক।

রোববার (৩ জুলাই) পর্তুগাল থেকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে লাগেজ বেল্ট এরিয়াতে অপেক্ষমান যাত্রীদের সঙ্গে কথা বলেন এবং তাদের দেওয়া অভিযোগের সত্যতা খুঁজে পান।

সদ্য সমাপ্ত ইউরোপ সফরকালে প্রবাসীদের কাছ থেকে পাওয়া অভিযোগের বিষয়টি উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিদেশে প্রবাসীরা অনেক কষ্ট করেন। তাদের পাঠানো রেমিট্যান্স দেশের অর্থনৈতিক ভিত্তি সুদৃঢ় করছে। কিন্তু প্রবাসীসহ অন্যান্য যাত্রীরা বিমানবন্দরে লাগেজ সংগ্রহের জন্য ঘণ্টার পর ঘণ্টা আটকে থাকেন, যাত্রীদের জন্য এটা অত্যন্ত পীড়াদায়ক।

যাত্রীদের এ ধরনের দুর্ভোগের জন্য বিমানবন্দরে আমাদের অব্যবস্থাপনাই দায়ী বলেও মন্তব্য করেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রীর যোগাযোগের পরিপ্রেক্ষিতে তাৎক্ষণিকভাবে বিমানবন্দর ব্যবস্থাপকের লাগেজ বেল্ট এরিয়াতে আসেন এবং বিষয়টি দ্রুত সমাধানের আশ্বাস দেন।

এ ছাড়া সমস্যাটির ব্যাপারে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীকে ফোন করেন ড. মোমেন। তিনিও যাত্রীদের দুর্ভোগ কমাতে এবং সেবার মান বাড়ানোর বিষয়ে আশ্বস্ত করেন।

সূত্র : আরটিভি
এম এস, ০৩ জুলাই

Back to top button