ক্রিকেট

উইন্ডিজদের হারাতে ‘টিম গেম’-এর পরামর্শ বাশারের

ঢাকা, ০২ জুলাই – বড় দলের বিপক্ষে ওয়ানডে কিংবা টি-টোয়েন্টিতে যত জয় এসেছে বাংলাদেশের, প্রত্যেকটি টিম গেমের ফসল। সেই টিম গেমের ওপর ভরসা করে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে জিততে চান টাইগার নির্বাচক হাবিবুল বাশার সুমন।

হাই পারফরম্যান্স (এইচপি) টিম এবং বাংলাদেশ টাইগার্সের মধ্যকার খেলা দেখতে এই মুহূর্তে রাজশাহীতে অবস্থান করছেন হাবিবুল বাশার। সেখানে গণমধাম্যের সঙ্গে কথা বলার সময় এমন তথ্য দিয়েছেন টাইগার এই নির্বাচক।

হাবিবুল বাশারের ভাষ্যে, ‘ডমিনিকা চ্যালেঞ্জিং হবে, নিশ্চিতভাবে। ওয়েস্ট ইন্ডিজ এখন টি-টোয়েন্টি দল হিসেবে যথেষ্ট ভালো। আমরা অবশ্যই যখন নাকি টিম গেম খেলি…অবশ্য গুরুত্বপূর্ণ থাকবে যেন আমরা টিম গেম খেলি।

আমাদের টি-টোয়েন্টি দলটা এমন নয় যে কেউ এসে অসাধারণ ইনিংস খেলে যাবে বা কেউ ৫ উইকেট নিয়ে নিয়ে। তারপরও আমরা এ দলটা নিয়ে অনেক ম্যাচ জিতেছি। ওয়েস্ট ইন্ডিজে তাদেরকে আগেও হারিয়েছি।

নিশ্চিতভাবে চ্যালেঞ্জিং হবে, কঠিন চ্যালেঞ্জ। কিন্তু আমার মনে হয় আমরা যে ক্রিকেটটা খেলি টি-টোয়েন্টিতে সফল হই, টিম গেম। সেটা যদি করতে পারি তাহলে ভালো করা সম্ভব। কিন্তু নিশ্চিতভাবে চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে।’

এর আগে ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তাদের মাটিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে জিতেছিল বাংলাদেশ। সেই সিরিজে বাংলাদেশের পক্ষে ব্যাটিংয়ে সাকিব আল হাসান, তামিম ইকবাল, লিটন দাস ও মাহমুদউল্লাহ রিয়াদ ভালো খেলেছিলেন।

বল হাতেও মুস্তাফিজুর রহমানের পাশাপাশি নাজমুল ইসলাম, সাকিব ও রুবেল হাসান দলকে জেতাতে সাহায্য করেছেন। এবারও তাই টি-টোয়েন্টিতে শক্তিশালী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টিম গেমের দিকে নজর দিতে চান হাবিবুল বাশার।

তিনি আরও বলেন, ‘আমাদের টিম গেম খেলতে হবে। যদি আমরা ওয়েস্ট ইন্ডিজকে হারাতে চাই এ টি-টোয়েন্টি সিরিজে ওডিআই ফরম্যাট তো পরের ব্যাপার। কিন্তু টি-টোয়েন্টিতে যদি হারাতে চাই তাহলে আমাদের ব্যাটিং বোলিং দুটাতেই সেরা পারফরম্যান্সটাই দিতে হবে। কারণ ওয়েস্ট ইন্ডিজ খুব ভালো দল এই সংস্করণে।’

সূত্র : আরটিভি
এম এস, ০২ জুলাই

Back to top button