ক্রিকেট

পাওয়ার-প্লেতে ঝড় তুলতে মুনিম-বিজয়কে দলে নেওয়া

ঢাকা, ০২ জুলাই – সর্বশেষ ২০১৫ সালের নভেম্বরে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন আনামুল হক বিজয়। এরপর কেটে গেছে ছয় বছর। সর্বশেষ ডিপিএলে রানের বন্যা বইয়ে দিয়ে আবার জাতীয় দলে ফিরেছেন এই আক্রমণাত্মক ব্যাটসম্যান।

বিজয়কে ফেরানোর উদ্দেশ্য, টি-টোয়েন্টি পাওয়ারপ্লের প্রথম ছয় ওভারে ঝড় তোলা। যে ঝড় তোলায় বিজয়কে সঙ্গ দেবেন মুনিম শাহরিয়ার। ইতোমধ্যে ঘরোয়া সার্কিটে পাওয়ার হিটার হিসেবে খ্যাতি কুড়িয়েছেন এই ডানহাতি ব্যাটসম্যানও।

উইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টিতে এই দুই ব্যাটসম্যানকে ঝড় তোলার জন্য দলে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন। রাজশাহীতে এইচপি ও বাংলাদেশ টাইগার্সের মধ্যকার খেলা দেখার সময় গণমাধ্যমে এমনটাই জানিয়েছেন হাবিবুল বাশার।

এই নির্বাচকের ভাষ্যে, ‘আমরা যে গত টি-টোয়েন্টি সিরিজগুলো খেলেছিলাম, পাওয়ার প্লেটা সেভাবে ভালো ব্যবহার করতে পারিনি। আশা করছি যে আমাদের নতুন যে দুজন ওপেনার আছে তারা প্রথম ৬ ওভার ভালো ব্যবহার করতে পারবে। সেই উদ্দ্যেশ্য নিয়েই কিন্তু এই দুজনকে দলে নেয়া হয়েছে।’

বিজয়-মুনিমের থেকে ভালো শুরু চাইলেও তাদের উপর কোনো চাপ দিতে রাজি নয় নির্বাচক। একই সুর অবশ্য শোনা গেছে টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের কণ্ঠেও।

বিজয়-মুনিমকে নিয়ে হাবিবুল বাশার আরও যোগ করেন, ‘অবশ্যই, তাদের ওপর আমরা চাপ দিচ্ছি না। কিন্তু আমরা চাইবো তারা যেন তাদের স্বাভাবিক খেলাটা খেলে, যেটা পাওয়ার প্লেতে দেখতে চাই আমরা।

সেটা করতে তারা যদি ব্যর্থ হয় আমরা কিছু মনে করবো না। তাদের সেই লাইসেন্সটা দিয়েই দলে নেয়া হয়েছে। তারা যেন তাদের স্বাভাবিক খেলাটা খেলে এবং প্রথম ৬ ওভার যেন ব্যবহার করে। সেটা করতে যদি ব্যর্থ হয় তাতে কোনো অসুবিধা নেই। কিন্তু আমরা চাই ঐ ইন্টেট, সেরকম ক্রিকেকটা যেন তারা খেলে।’

সূত্র : আরটিভি
এম এস, ০২ জুলাই

Back to top button