ক্রিকেট

অনিশ্চিত ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশ প্রথম টি-টোয়েন্টি

ডোমিনিকা, ০২ জুলাই – ২৮০ কিলোমিটার গতিতে বইছিল ঝড় সেদিন, পাঁচ বছরেরও কিছু বেশি সময় আগের কথা। ২০১৭ সালের সেপ্টেম্বরে ডোমিনিকা, সেন্ট ক্রইক্স ও পুয়ের্তো রিকোয় ধ্বংসযজ্ঞ চালিয়েছিল হারিকেন মারিয়া। যে ঝড়ে স্রেফ এলোমেলো হয়ে গিয়েছিল ডমিনিকা।

সাগরের কোল ঘেঁষে মাথা উচুঁ করে দাঁড়ানো ডমিনিকার আন্তর্জাতিক ক্রিকেট ভেন্যু উইন্ডসর পার্কও লণ্ডভণ্ড হয়ে গিয়েছিল। সেই তাণ্ডবের পর পাঁচ বছর হলো এই মাঠে কোনো ম‌্যাচ আয়োজন হয়নি। ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশের আজকের প্রথম টি-টোয়েন্টি দিয়ে এই বন্ধ দুয়ার খোলার কথা। প্রায় ৬ মিলিয়ন ডলার ব‌্যয়ে এই মাঠের সংস্কার করা হয়েছে।

পাঁচ বছর পর প্রথম আন্তর্জাতিক ম‌্যাচকে ঘিরে কিছুটা রোমাঞ্চ ছড়িয়েছে ডমিনিকায়। কিন্তু সেই রোমাঞ্চে পানি ঢেলে দিতে পারে বেরসিক বৃষ্টি। ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে বাংলাদেশের সময়ের পার্থক‌্য রাত-দিন। বাংলাদেশ সময় আজ রাত সাড়ে ১১টায় প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামার কথা রয়েছে দুই দলের। কিন্তু ডমিনিকার আকাশের মন খারাপ।

গতকাল সারাদিন বৃষ্টি হয়েছে। রাতেও অঝোরে পানি ঝরছে। আবহওয়ার পূর্বাভাসেও বলা হয়েছে, ম‌্যাচের সময় থাকবে বৃষ্টি। ম‌্যাচের আগের দিন দুই দল অনুশীলন করতে পারেনি। তবে মাঠে গিয়েছিলেন ক্রিকেটাররা। দুই দলের অধিনায়ক মাহমুদউল্লাহ ও নিকোলাস পুরান ট্রফি হাতে অফিসিয়াল ফটোশুটে অংশ নিয়েছেন।

বাংলাদেশের এ মাঠে দুটি ওয়ানডে খেলার অভিজ্ঞতা রয়েছে। ২০০৯ সালের সফরে ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় সারির জাতীয় দলকে দুটিতেই হারিয়েছিল বাংলাদেশ। ওই সফরের কেবল সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ এবারের সফরে রয়েছেন।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ০২ জুলাই

Back to top button