শিক্ষা

বুয়েটে চান্স পেয়েছেন নিহত আবরার ফাহাদের ছোট ভাই

ঢাকা, ০১ জুলাই – এবার বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ভর্তির সুযোগ পেয়েছেন বুয়েট ছাত্রলীগ নেতাকর্মীদের হাতে নির্মমভাবে নিহত হওয়া বুয়েট-এর তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদের ছোট ভাই আবরার ফাইয়াজ।

বৃহস্পতিবার (৩০ জুন) রাতে বুয়েটের ২০২১-২২ ব্যাচের স্নাতক ভর্তির ফল প্রকাশ হয়েছে। প্রকাশিত মেধা তালিকায় ৪৫০তম হয়ে যন্ত্রকৌশল বিভাগে চান্স পেয়েছেন তিনি।

ফলাফল নিয়ে খুশি আবরার ফাইয়াজ ও তার পরিবার। তবে, নিরাপত্তা নিয়ে এখনও সন্দিহান তারা। কারণ, এই প্রাঙ্গণেই ভাই হারিয়েছেন ফাইয়াজ, সন্তান হারিয়েছেন বরকত উল্লাহ-রোকেয়া খাতুন দম্পতি। তাই ভেবে-চিন্তেই সিদ্ধান্ত নেবেন তারা।

এ বিষয়ে আবরার ফাইয়াজের বাবা বরকত উল্লাহ বলেন, ফাইয়াজ এখন ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজিতে অধ্যয়নরত। তাকে বুয়েটে ভর্তি করাবো কিনা তা নিয়ে আরও চিন্তা-ভাবনা করতে হবে। আর ওর ইচ্ছাকেও প্রাধান্য দেবো।

উল্লেক্ষ্য, ২০১৯ সালের ৬ অক্টোবর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শেরে বাংলা হলের আবাসিক ছাত্র ও তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করে বুয়েট ছাত্রলীগের নেতাকর্মীরা।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ০১ জুলাই

Back to top button