ক্রিকেট

ওয়েস্ট ইন্ডিজে থেকে যাচ্ছেন তাইজুল

সেন্ট লুসিয়া, ২৯ জুন – টেস্ট সিরিজ শেষে সেন্ট লুসিয়া থেকেই তাইজুল ইসলামের বাংলাদেশে ফেরার কথা। কিন্তু বাঁহাতি স্পিনার সীমিত পরিসরের দলের সঙ্গে গিয়েছেন ডোমিনিকায়। তাইজুলকে ওয়ানডে স্কোয়াডের সঙ্গে যুক্ত করা হয়েছে। টিম ম্যানেজমেন্টের এক সূত্র এ খবর রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন।

ওয়ানডে স্কোয়াডে থাকলেও সাকিব আল হাসান খেলবেন না। টি-টোয়েন্টি সিরিজ শেষে তিনি ফিরবেন যুক্তরাষ্ট্রে। ওয়ানডে সিরিজ থেকে ছুটি নিয়েছেন বাঁহাতি অলরাউন্ডার। সাকিবের জায়গায় তাইজুলকে দলের সঙ্গে যুক্ত করা হয়েছে। একদিনের ক্রিকেটে তিনি সবশেষ ম্যাচ খেলেন ২০২০ সালের মার্চে সিলেটে, জিম্বাবুয়ের বিপক্ষে।

সাকিব যে ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ানডে খেলবেন না তা বেশ পুরোনো খবর। কিন্তু নির্বাচক, টিম ম্যানেজমেন্ট বা বিসিবির কেউই আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেননি। উল্টো তাকে তিন ফরম্যাটের স্কোয়াডে রেখে দল ঘোষণা করে বিসিবি। ঢাকায় শ্রীলঙ্কা সিরিজ চলাকালে এক সংবাদ সম্মেলনে সাকিবকে ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ানডে খেলবেন কি না এমন প্রশ্ন করা হয়েছিল। তিনি উত্তরে পাল্টা প্রশ্ন করে বলেছিলেন, ‘ওয়ানডে স্কোয়াডে আমাকে রাখা হয়নি? আছি তো।’

ওয়ানডে স্কোয়াডে সাকিব বাদেও বাঁহাতি স্পিনার ছিলেন নাসুম আহমেদ। তাইজুলকে যুক্ত করে দলের অভিজ্ঞতা বাড়িয়েছে টিম ম্যানেজমেন্ট। এদিকে টি-টোয়েন্টি ও ওয়ানডে দলে ছিলেন মোহাম্মদ সাইফউদ্দিন। কিন্তু আনফিট হওয়ায় তাকে ওয়েস্ট ইন্ডিজে যেতে দেননি বিসিবির মেডিকেল বিভাগ। তার পরিবর্তে ইবাদত হোসেনকে সীমিত পরিসরে যুক্ত করার চিন্তাভাবনা চলছে।

টেস্ট সিরিজের ব্যর্থ মিশন শেষে দেশের বিমান ধরেছেন মাহমুদুল হাসান জয়, রেজাউর রহমান রাজা ও খালেদ আহমেদ।

ডোমিনিকায় ২ জুলাই শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। একই ভেন্যুতে ৩ জুলাই দ্বিতীয় ম্যাচ। ৬ জুলাই গায়ানায় শেষ হবে টি-টোয়েন্টি। এরপর গায়ানাতেই শুরু হবে ওয়ানডে সিরিজ- ম্যাচগুলো হবে ১০, ১৩ ও ১৬ জুলাই।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ২৯ জুন

Back to top button