নাটক

টিজারে অভাবনীয় সাড়া, ‘সিন্ডিকেট’ আসছে কবে?

ঢাকা, ২৯ জুন – শুটিং শুরুর আগে থেকেই আলোচনায় রয়েছে শিহাব শাহীন পরিচালিত ওয়েব সিরিজ ‘সিন্ডিকেট’। চলতি বছরের দ্বিতীয় দিন থেকেই ক্রাইম থ্রিলার ঘরানার এ সিরিজটির শুটিং শুরু হয়। সিরিজটিতে দুটি কেন্দ্রীয় নারী চরিত্রে দেখা যাবে নাজিফা তুষি ও তাসনিয়া ফারিণকে আর পুরো গল্পের মূল আকর্ষণ যাকে ঘিরে তিনি হচ্ছেন ছোট পর্দার বড় তারকা আফরান নিশো। আর তাই সিরিজ ঘিরে আলোচনা হওয়াটা খুবই স্বাভাবিক।

সেই আলোচনায় উত্তেজনার পারদ চড়লো সদ্য মুক্তি পাওয়া সিরিজটির টিজারে। ১ মিনিট ১৫ সেকেন্ডের টিজারের প্রতিটা মুহূর্তেই নানা রহস্য জিইয়ে রেখেছেন পরিচালক। একটি দৃশ্যে সাদাত হোসেনের কবিতার লাইনগুলো নিশোর অভিব্যক্তিতে নজর কেড়েছে বেশ। ‘কাজল চোখের মেয়ে, আমার দিবস কাটে বিবশ হয়ে, তোমার চোখে চেয়ে…।’

গল্পের চরিত্রগুলো সম্পর্কে এখনই ধারণা দিতে নারাজ পুরো টিম। তবে এখানে একেবারে অন্যরকমভাবেই দেখা দেবেন নিশো, যেভাবে আগে দেখা যায়নি তাকে। মাথায় ছোট চুল, খোঁচা খোঁচা দাঁড়ি। চোখ দুটি ঘোলাটে। কখনো তিনি প্রেমিক কবি হয়ে ধরা দেন। কখনো বসে থাকতে দেখা যায় থানায় পুলিশের সামনে, জিজ্ঞাসাবাদে। কখনো প্রেমের গল্পের নায়ক, কখনো রহস্যময়ী!

আফরান নিশো এর আগে জানিয়েছিলেন, যে কাজটির জন্য আমার শখের চুলগুলোই কেটে ফেলেছি, তার পেছনে তো অবশ্যই রহস্য আছে।

এই সিরিজের মধ্য দিয়ে প্রথমবার একসঙ্গে কাজ করলেন নিশো-নাজিফা তুষি। তুষি জানিয়েছিলেন, শিহাব শাহীন ভাইয়া ও আফরান নিশো ভাইয়ার সঙ্গে এটাই আমার প্রথম কাজ। শুরুর দিক থেকে মাথার মধ্যে অন্যরকম একটা ভাবনা ছিলো তাদের নিয়ে, কিন্তু কাজটি করতে গিয়ে ধারণাই পাল্টে গেল। পরিচালক এবং সহশিল্পীর কাছ থেকে অনেক বেশি সহযোগিতা পেয়েছি যার কারণে কাজটি করতে আমার জন্য অনেক বেশি সহজ হয়ে গিয়েছে। নিশো ভাইয়া কাজের বিষয়ে খুবই অনেস্ট এবং ইউনিটের প্রত্যেকটা শিল্পীর বিষয়ে ভীষণ ডেডিকেটেড। উনি শুধু নিজের চরিত্রটা নিয়েই ভাবেন না, তার সহশিল্পীদের চরিত্র নিয়েও ভাবেন এবং তাদেরকে যথেষ্ঠ সহযোগিতা করেন এবং সবাইকে সম্মান করেন। উনার সঙ্গে কাজ করে আমি এটাই বুঝলাম যে, উনি ভীষণ ডেডিকেটেড একজন শিল্পী। কাজটি দর্শক কতটুকু পছন্দ করবে জানি না, মুক্তির পর সেটা বোঝা যাবে।

এর আগে ‘মরীচিকা’ বানিয়ে বাজিমাত করেছিলেন শিহাব শাহীন। ‘সিন্ডিকেট’ নিয়েও তার প্রত্যাশা তুঙ্গে। তিনি বলেন, টিজার মুক্তির পর থেকে অভাবনীয় সাড়া পাচ্ছি। শুধু সাধারণ দর্শক নয়, অন্যান্য পরিচালক, শিল্পী-কলাকুশলী থেকে শুরু করে অনেকেই টিজারটির প্রশংসা করছেন। তাদের মতে, এবারের ঈদের ধামাকা হতে যাচ্ছে সিন্ডিকেট।

জানা গেছে, আসছে ঈদেই ওটিটি প্লাটফর্ম চরকিতে মুক্তি পাচ্ছে বহুল প্রতিক্ষীত এ সিরিজটি। ঈদের দিন অর্থাৎ ১০ জুলাই অথবা চরকির প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ১২ জুলাই বেশ বড় আয়োজনেই সিরিজটি মুক্তি দিতে চলেছেন বলে শোনা গেছে।

এম এস, ২৯ জুন

Back to top button