জাতীয়

নির্দলীয় সরকার ছাড়া নির্বাচনে যাবে না বিএনপি: টুকু

ঢাকা, ২৯ জুন – নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীন ছাড়া বিএনপি নির্বাচনে অংশ নেবে না বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।

তিনি বলেন, এ সরকারের অধীনে আগে একবার আমরা বিশ্বাস করে নির্বাচনে অংশ নিয়েছিলাম, কিন্তু তারা দিনের ভোট রাতেই শেষ করে দিয়েছে।

বুধবার (২৯ জুন) দুপুরে রাজধানীর শেরেবাংলা নগরে চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে যুবদলের নবগঠিত কেন্দ্রীয় কমিটির নেতাদের নিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

টুকু বলেন, নির্বাচন কমিশন ও সরকার এখন ইভিএম করছে। এখন রাতের বেলা সিল মারতে হবে না, ইভিএমে দিনের বেলা ঘরে বসেই সব ভোট নিয়ে নিতে পারবে। এরকম নির্বাচনে বিএনপি যাবে না। বিএনপি একটি সুষ্ঠু গণতান্ত্রিক পরিবেশে নির্বাচন করতে চায়।

তিনি বলেন, বিএনপি দেখিয়ে দিয়েছে গণতন্ত্র কাকে বলে। খালেদা জিয়া পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার দিয়েছিলেন। সে নির্বাচনে অংশ নিয়ে বিএনপি পরাজয় বরণ করেছিল। এটাকেই বলে আসল গণতন্ত্র। এ সরকারের সৎ সাহস থাকলে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনে আসুক। তাতে আমরা পরাজয় বরণ করলে করবো।

সিইসির চারদিনে ভোট করার প্রস্তাব সম্পর্কে জানতে চাইলে বিএনপির এই সিনিয়র নেতা বলেন, তিনি চারদিনে কেন নির্বাচন করতে চান সেটা জানি না। বাংলাদেশ জন্মের আগে থেকে আমরা একদিনেই ভোট করি। চারদিনে ভোট করার মানে হলো ভোটগুলো এনে ডিসি অফিসে রাখা, ডিসি অফিসকে তো কেউ বিশ্বাস করে না। তাই, এটি বাংলাদেশে হবে না।

এ সময় বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, যুবদলের সাবেক সভাপতি সাইফুল ইসলাম নীরব, বর্তমান সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, সাধারণ সম্পাদক মোনায়েম মুন্না, সিনিয়র সহ-সভাপতি মামুন হাসান, সিনিয়র যুগ্ম সম্পাদক মিল্টন ও যুগ্ম সম্পাদক গোলাম মাওলা শাহিনসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ২৯ জুন

Back to top button