বরগুনা

বরগুনায় স্থগিত হওয়া দুই ইউপিতে ভোটগ্রহণ চলছে

বরগুনা, ২৯ জুন – শেষ দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে বরগুনার বেতাগী ও তালতলী উপজেলায় একটি ইউনিয়নে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলছে।

বুধবার (২৯ জুন) সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে বিকেল ৪টা পর্যন্ত।

৮৬ নম্বর কাদিরাবাদ চেরাগ আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার মো. আব্দুল জব্বার জানান, এই কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১২৫৮ জন। সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত এই কেন্দ্র ২০০ ভোট পড়েছে।

চলতি বছরের ১৫ জুন এই দুই ইউনিয়নে ভোটগ্রহণের কথা থাকলেও তা স্থগিত করে নির্বাচন কমিশন। বেতাগীর কাজিরাবাদ ইউনিয়নের চেয়ারম্যান মোশাররফ হোসেন চলতি বছরের শুরুর দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এরপর এই ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ নির্বাচন অনুষ্ঠিত করার জন্য তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী গত ১৫ জুন এই ইউপিতে উপ নির্বাচন হওয়ার কথা ছিল। অপরদিকে ৫ম ধাপে তালতলীর সোনাকাটা ইউনিয়নের নির্বাচনও অনুষ্ঠিত হওয়ার কথা ছিল চলতি মাসের ১৫ তারিখ। এরপর গত সোমবার (২০ জুন) নির্বাচন কমিশনের এই দুই ইউপিতে নির্বাচন স্থগিত করেন।

তালতলীর সোনাকাটা ইউনিয়নে মোট ৯ হাজার ২৩৬ জন ভোটার রয়েছেন, এদের মধ্যে ৪ হাজার ৬২০ জন পুরুষ এবং ৪ হাজার ৬১৬ জন নারী ভোটার রয়েছেন। অন্যদিকে বেতাগীর কাজিরাবাদ ইউনিয়নে মোট ভোটার রয়েছে ১৩ হাজার ১৬৮ জন। তাদের মধ্যে পুরুষ ৬ হাজার ৬০১ জন এবং নারী ৬ হাজার ৫৬৭ জন। এ ইউনিয়নের ভোটাররা ব্যালটের মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ করবেন।

বেতাগী উপজেলা নির্বাচন কর্মকর্তা কাজী সহিদুল ইসলাম বলেন, কাজিরাবাদ ইউনিয়নে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ চলছে। প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে।

তালতলীর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব তানভীর বলেন, সোনাকাটা ইউনিয়নে শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত করার লক্ষ্যে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

সূত্র : বাংলানিউজটোয়েন্টিফোর
এম এস, ২৯ জুন

Back to top button