জাতীয়

সরকারকে যে প্রতিশ্রুতি দিলেন হেফাজত নেতারা

ঢাকা, ২৯ জুন – কারাবন্দী নেতাদের মুক্তি চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি দিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। জামিন পেলে সরকার ‘বিব্রত’ হয়, এমন কাজে জড়িত না হওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে চিঠিতে। মঙ্গলবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানকে এমন প্রতিশ্রুতি দিয়ে ওই চিঠিতে দেওয়া হয়েছে বলে জানা গেছে।

এদিকে এ দিন বিকালে হেফাজতে ইসলামের মহাসচিব মাওলানা সাজিদুর রহমানের নেতৃত্বে ছয় সদস্যের প্রতিনিধিদল সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সঙ্গে বৈঠক করেন। এতে সংগঠনের নায়েবে আমির মাওলানা মুহাম্মদ ইয়াহইয়া ও ফোরকান উল্লাহ খলিল, সাংগঠনিক সম্পাদক মীর ইদ্রিস, ঢাকা মহানগর সভাপতি আবদুল কাইয়ুম সোবহানী, সাধারণ সম্পাদক কেফায়েত উল্লাহ আজহারী উপস্থিত ছিলেন।

প্রায় এক ঘণ্টা বৈঠক শেষে সাজিদুর রহমান সাংবাদিকদের বলেন, তারা কারাবন্দী আলেমদের মুক্তিসহ স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে পাঁচ দফা দাবি জানিয়েছেন।

স্বরাষ্ট্রমন্ত্রীকে দেওয়া চিঠিতে বলা হয়, এক বছরের বেশি সময় আলেম-ওলামারা বন্দী থাকার কারণে তাদের পরিবার এবং নিয়ন্ত্রণাধীন মসজিদ-মাদ্রাসা অপূরণীয় ক্ষতির সম্মুখীন হয়েছে। বন্দী আলেমদের অনেকে মারাত্মক অসুস্থতায় ভুগছেন। কাউকে কাউকে হুইলচেয়ারে করে আদালতে হাজির করা হচ্ছে।

চিঠিতে নেতারা বলেন, আমরা কথা দিচ্ছি, জামিন-পরবর্তী তারা এমন কোনো কর্মকাণ্ডে জড়িত হবে না, যাতে রাষ্ট্র ও সরকারের জন্য বিব্রতকর পরিস্থিতির সৃষ্টি হয়।

সূত্র : যুগান্তর
এম এস, ২৯ জুন

Back to top button