সাহিত্য সংবাদ

কলকাতায় শরৎচন্দ্র বাসভবনে বিশ্ব সঙ্গীত দিবস উদযাপন

২১ জুন বিশ্ব সঙ্গীত দিবস উপলক্ষে কলকাতার ঐতিহ্যবাহী স্থান শরৎচন্দ্র বাসভবনে ছায়ানট (কলকাতা) এবং পুনশ্চ-রবীন্দ্রানুসারী রবীন্দ্রসঙ্গীত শিক্ষাকেন্দ্র যৌথভাবে আয়োজন করে সঙ্গীত সন্ধ্যার।

পরিকল্পনা ও পরিচালনার দায়িত্বে ছিলেন ছায়ানট (কলকাতা) – এর সভাপতি সোমঋতা মল্লিক। একক এবং সমবেতভাবে প্রায় ৫০ জন সঙ্গীত শিল্পী এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। তাঁদের পরিবেশনায় ছিল পঞ্চকবির গান।

রবীন্দ্রনাথ ঠাকুর, কাজী নজরুল ইসলাম, অতুলপ্রসাদ সেন, রজনীকান্ত সেন, দ্বিজেন্দ্রলাল রায়ের গান শ্রোতাদের মুগ্ধ করে। অনুষ্ঠানে একক পরিবেশনায় অংশগ্রহণ করেন দর্পনারায়ণ চট্টোপাধ্যায়, দেবযানী মজুমদার, অনীতা বসু, মন্দিরা বসাক, প্রণমি ব্যানার্জী, গোপা গুপ্ত, সীমা ব্রহ্ম, স্তুতি দাস, সুস্মিতা দাস, শুক্লা সরকার, জয়া গঙ্গোপাধ্যায়, শম্পা দত্ত, অপর্ণা ধর, শাশ্বতী গুপ্তভায়া, অদিতি সরকার, স্বাতী রায়, বিংশতি বসু, রুনু সাহা, লীনা মুখোপাধ্যায়, শ্রাবণী দাস, মালবিকা চক্রবর্তী, সুপ্তা ভট্টাচার্য, সুচিস্মিতা সোম, মিতালী চ্যাটার্জী।

দলীয় পরিবেশনা: গীতিলোক সেন্টার ফর পারফরমিং আর্টস (পরিচালনায় দেবযানী মজুমদার), গীতলেখা (পরিচালনায় মায়া চক্রবর্তী), মঞ্জরী (পরিচালনায় মিতালী চ্যাটার্জী), নবমূর্ছনা (পরিচালনায় অঞ্জনা মজুমদার) এবং চারুশীলে (পরিচালনায় রত্না ঘোষ)।

Back to top button