শিক্ষা

এসএসসি পরীক্ষার প্রস্তুতি শুরু

ঢাকা, ২৭ জুন – চলতি বছরের স্থগিত মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষা আয়োজনের জন্য কার্যক্রম শুরু করেছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি।

সোমবার আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির আহ্বায়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, বন্যা পরিস্থিতি অবনতি হওয়ায় চলতি মাসের ১৯ জুন থেকে শুরু হওয়া এসএসসি পরীক্ষা স্থগিত করা হয়েছে। আশা করছি শিগগিরই পরিস্থিতি স্বাভাবিক হবে। এরপরই এসএসসি পরীক্ষা নেয়া হবে।

কবে নাগাদ এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হতে পারে এমন প্রশ্নে তিনি বলেন, ইতোমধ্যে এ বিষয়ে উদ্যোগ নেয়া হয়েছে। আশা করছি ঈদের ছুটির পরই এসএসসি পরীক্ষা নেয়া সম্ভব হবে।

তিনি আরও বলেন, সার্বিক পরিস্থিতি বিবেচনা করে আমরা চেষ্টা করবো ঈদের ছুটির আগেই সংশোধিত রুটিন প্রকাশ করার, যাতে শিক্ষার্থীরা কিছুদিন পড়ার সুযোগ পায়।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক ঢাকা শিক্ষা বোর্ডের এক কর্মকর্তা জানিয়েছেন, আগামী মাসের শেষে অনুষ্ঠিত হতে পারে চলতি বছরের এসএসসি পরীক্ষা।

তিনি বলেন, কিছু দিন পরেই ঈদুল আজহার ছুটি শুরু হবে। এরপর অফিস খোলার পর কিছু দিন লাগবে আনুসাঙ্গিক কাজে। আশা করছি এ পরীক্ষা আগামী মাসের শেষে অনুষ্ঠিত হতে পারে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/২৭ জুন ২০২২

Back to top button