ক্রিকেট

শেন ওয়ার্নকে আনুষ্ঠানিক শ্রদ্ধা জানাবে শ্রীলঙ্কা

কলম্বো, ২৭ জুন – বুধবার থেকে গলে শুরু হতে যাচ্ছে অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কার মধ্যকার প্রথম টেস্ট। এই টেস্টে প্রয়াত অস্ট্রেলিয়ান কিংবদন্তি শেন ওয়ার্নকে আনুষ্ঠানিকভাবে শ্রদ্ধা জানাবে ক্রিকেট শ্রীলঙ্কা (এসএলসি)। সোমবার এমনটাই জানানো হয়েছে।

এর মধ্য দিয়ে শ্রীলঙ্কা ক্রিকেট বিশ্বকে জানান দিতে চায় যে, তাদের একজন প্রকৃত বন্ধু ছিল ওয়ার্ন। যিনি ২০০৪ সালে শ্রীলঙ্কায় সুনামি আঘাত হানার পর এসেছিলেন এবং নিজে বিভিন্ন ক্ষতিগ্রস্ত এলাকা ঘুরে দেখেছিলেন। তিনি ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে মোটা অঙ্কের অনুদান দিয়েছিলেন। বিশেষ করে যেসব ক্রিকেটারদের পরিবার কিংবা ঘরবাড়ি সুনামিতে ক্ষতিগ্রস্ত হয়েছিল তাদের।

এ বিষয়ে এক বিবৃতিতে ক্রিকেট শ্রীলঙ্কা জানিয়েছে, তিনি সুনামি আক্রান্ত শ্রীলঙ্কার জন্য অনেক কিছু করেছিলেন। শ্রীলঙ্কার যেকোনো কঠিন সময়ে তিনি সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিলেন। সুনামিতে গল স্টেডিয়াম ক্ষতিগ্রস্ত হওয়ায় তিনি ভীষণ কষ্ট পেয়েছিলেন। তিনি ক্রিকেটার ও তাদের পরিবারকে সাহায্য করেছিলেন। প্রয়াতএই কিংবদন্তি ক্রিকেটারকে আনুষ্ঠানিকভাবে শ্রদ্ধা জানাবে ক্রিকেট শ্রীলঙ্কা।

এসএলসি ও দেশটির ট্যুরিজম মন্ত্রণালয়ের পক্ষ থেকে শেন ওয়ার্নের পরিবারকে শ্রীলঙ্কায় আমন্ত্রণ জানানো হয়েছে। তারা এই আয়োজনে উপস্থিত থাকবেন বলে নিশ্চিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী।

গল স্টেডিয়ামের সাথে ওয়ার্নের রেকর্ডের স্মৃতি জড়িয়ে আছে। এই ভেন্যুতেই টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথম বোলার হিসেবে তিনি ৫০০ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করেছিলেন।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ২৭ জুন

Back to top button