ক্রিকেট

চতুর্থ দিনের প্রথম ঘণ্টা পেরোলেও প্রস্তুত হয়নি মাঠ

সেন্ট লুসিয়া, ২৭ জুন – ভেজা আউটফিল্ডের কারণে চতুর্থ দিনের প্রথম ঘণ্টায় একটি বলও মাঠে গড়ায়নি। এখনো মাঠের কিছু অংশ কাভারে ঢাকা। তবে পিচে কোনো কাভার নেই। মাঠ কর্মীরা কাজ করে যাচ্ছেন খেলা উপযোগী তৈরি করার জন্য।

সংক্ষিপ্ত স্কোর:

প্রথম ইনিংসে, বাংলাদেশ: ২৩৪/১০ (৬৪.১ ওভার) ওয়েস্ট ইন্ডিজ: ৪০৮/১০ (১২৬.৩ ওভার)

দ্বিতীয় ইনিংসে, বাংলাদেশ: ১৩২/৬ (৩৬ ওভার)

খেলা শুরু হতে দেরি

বাংলাদেশের ইনিংস হারের শঙ্কার মাঝে চতুর্থ দিনের (সোমবার) খেলা শুরু হতে দেরি হচ্ছে। সেন্ট লুসিয়ায় সকালে বৃষ্টিপাতের কারণে আউটফিল্ড এখনো ভেজা। সে কারণে নির্ধারিত সময়ে শুরু হচ্ছে না খেলা। গতকাল তৃতীয় দিন তিনবার বৃষ্টির বাধায় খেলা হয় মাত্র ৫৬.৩ ওভার। আর আজ বৃষ্টির কারণে খেলা শুরু হতেই বিলম্ব হচ্ছে।

এবার উঁকি দিচ্ছে ইনিংস পরাজয়

বাংলাদেশের সাম্প্রতিক টেস্টের চিত্রনাট্য যেন একই। তিন-চারদিন যেতেই উঁকি দেয় হারের সম্ভাবনা। কখনো কখনো সেটি ইনিংস হারের মতো বড় ব্যবধানেই। যেমন চলমান সেন্ট লুসিয়া টেস্টে। বৃষ্টির লুকোচুরিময় তৃতীয় দিন শেষে জেগেছে ইনিংস হারের শঙ্কা। তৃতীয় দিন রোববার দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ১৩২। উইন্ডিজের দেয়া লিড থেকে এখনো দূরে ৪২ রান। নুরুল হাসান সোহান ১৬ ও মেহেদি হাসান মিরাজ ০ রানে অপরাজিত আছেন। এ দুজনই এখন ভরসা।

তৃতীয় দিনের চিত্র

দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে ১৩২ রানে ৬ উইকেট হারিয়ে ইনিংস হারের শঙ্কার মধ্যে আছে সাকিবের দল। উইন্ডিজের লিড টপকানো থেকে যখন ৪২ রান দূরে তখন বৃষ্টির বাধায় খেলা বন্ধ হয়। এই নিয়ে তৃতীয়বার বৃষ্টি হানা দেয়। প্রথম সেশনে বন্ধ থাকা ৮০ মিনিট পুষিয়ে নিতে আজ আধঘণ্টা বেশি খেলার কথা ছিল। কিন্তু বৃষ্টি তা হতে দিলো না। উলটো ৩৮ মিনিট (বাড়তি ৩০ মিনিটসহ) আগেই দিনের খেলার ইতি টানতে হয়। আজ সারাদিন মোটে খেলা হয়েছে ৫৬.৩ ওভার। তাতে উইকেট পড়েছে ১১টি। উইন্ডিজের ৫টি আর বাংলাদেশের ৬টি!

উইন্ডিজের ১৭৪ রানের লিডের জবাবে খেলতে নেমে এই উইকেটগুলো হারায় বাংলাদেশ। ব্যাটসম্যানদের দায়িত্বজ্ঞানহীন ব্যাটিংয়ে এমন অবস্থা। সর্বোচ্চ ৪২ রান করেন নাজমুল হোসেন শান্ত। আর কেউ বিশের ঘর পেরোতে পারেননি। নুরুল হাসান সোহান-মেহেদি হাসান মিরাজ এখন শেষ ভরসা। সোহান ১৬ ও মিরাজ ০ রানে অপরাজিত আছেন। চতুর্থ দিন সকালে দুজনকে দিতে হবে অগ্নিপরীক্ষা। সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন রোচ। ২ উইকেট জোসেফের।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ২৭ জুন

Back to top button