বলিউড

প্রভাস, যশকে পেছনে ফেলে শীর্ষে থালাপতি বিজয়

হায়দ্রাবাদ, ২৬ জুন – প্রভাস, যশদের পেছনে ফেলে ভারতীয় সিনেমার শীর্ষ নায়ক নির্বাচিত হয়েছেন থালাপতি বিজয়।

সম্প্রতি চলতি মাসের সেরা নায়কের একটি জরিপ করেছে ওরম্যাক্স মিডিয়া। এতেই শীর্ষ অবস্থানে নাম লেখিয়েছেন ‘বিস্ট’ সিনেমাখ্যাত এই অভিনেতা। তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছেন প্রভাস। এরপরই আছেন ‘কেজিএফ’খ্যাত যশ।

ভারতের সকল ইন্ডাস্ট্রির নায়কদের নিয়েই এই জরিপটি করা হয়। শীর্ষ দশের এই তালিকায় চতুর্থ অবস্থানে আছেন অজিত কুমার। এরপর আছেন অক্ষয় কুমার। ‘পুষ্পা’ সিনেমার মাধ্যমে সাড়া জাগালেও আল্লু অর্জুনের স্থান তালিকার ষষ্ঠ অবস্থানে। সপ্তম ও অষ্টম স্থানে যথাক্রমে জুনিয়র এনটিআর ও মহেশ বাবু। জরিপের নবম স্থানে আছেন রাম চরণ। দশম স্থানে স্থান পেয়েছেন সুরিয়া।

জোসেফ বিজয় চন্দ্রশেখর। তবে সবার কাছে তিনি বিজয় থালাপতি নামেই পরিচিত। দীর্ঘ অভিনয় কেরিয়ারে অসংখ্য ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন বিজয়। এখন পর্যন্ত ৬৫টি সিনেমায় অভিনয় করেছেন। মাত্র ১০ বছর বয়সে শিশুশিল্পী হিসেবে অভিনয়ে নাম লেখান। ‘বেট্রি’ নামের সিনেমাটি পরিচালনা করেন তার বাবা। ১৯৯২ সালে ‘নালায়া থেরপু’ সিনেমার প্রথম নায়ক চরিত্রে অভিনয়ের সুযোগ পান। তার প্রথম ব্লকবাস্টার সিনেমা ‘পুভে উনাকাগা’। এটি মুক্তি পায় ১৯৯৬ সালে। ‘থিরুমালাই’ সিনেমাটি তার কেরিয়ারে নতুন মাত্রা যুক্ত করে। পরের বছর ‘ঘিল্লি’ সিনেমায় একজন কাবাডি খেলোয়াড়ের ভূমিকায় অভিনয় করে সকলের মন কাড়েন তিনি। পরবর্তী সময়ে ‘থিরুপাচি’, ‘সাচেন’, ‘শিবাকাসি’, ‘পক্কিরি’, ‘কাবালান’, ‘নানবান’, ‘থুপ্পাক্কি’, ‘কাত্থি’, ‘মার্সাল’, ‘সরকার’, ‘মাস্টার’ প্রভৃতি সিনেমা তাকে তুমুল জনপ্রিয়তা এনে দিয়েছে।

বিজয়ের পরবর্তী সিনেমা ‘বারিসু’। এটি পরিচালনা করছেন বামসি পেইদিপাল্লী। সিনেমাটিতে বিজয়ের বিপরীতে অভিনয় করছেন রাশমিকা মান্দানা। পুরো ভারতজুড়েই মুক্তি পাবে এই সিনেমা।

এম এস, ২৬ জুন

Back to top button