ঢালিউড

প্রধানমন্ত্রীকে পরীর ধন্যবাদ

ঢাকা, ২৫ জুন – স্বপ্ন এখন বাস্তব। প্রমত্তা পদ্মার বুকে সগৌরবে দাঁড়িয়ে আছে স্বপ্নের পদ্মা সেতু। সরকারের অদম্য উদ্যোগে নিজস্ব অর্থায়নেই নির্মিত হয়েছে এই সেতু। শনিবার (২৫ জুন) দুপুর ১২টায় পদ্মা সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পদ্মা সেতু নিয়ে বাংলাদেশিদের আবেগের অন্ত নেই। সাধারণ মানুষের পাশাপাশি শোবিজের তারকারাও নিজেদের উচ্ছ্বাস প্রকাশ করেছেন। সেই ধারাবাহিকতায় সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ কয়েকটি ছবি পোস্ট করেন হালের জনপ্রিয় চিত্রনায়িকা পরীমণি।

ছবির ক্যাপশনে লেখেন, “ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ভালোবাসা।”

হ্যাশট্যাগ দিয়ে লেখেন, #স্বপ্নেরপদ্মাসেতু #শুভউদ্বোধন।

প্রসঙ্গত, বিশ্বের খরস্রোতা নদীর তালিকায় আমাজনের পরেই পদ্মার অবস্থান। এমন খরস্রোতা নদীর ওপর বিশ্বে সেতু হয়েছে মাত্র একটি। তাই সেতুকে টেকসই করতে নির্মাণের সময় বিশেষ প্রযুক্তির পাশাপাশি উচ্চমানের সামগ্রী ব্যবহার করা হয়েছে।

পদ্মা সেতুর পিলার সংখ্যা ৪২ আর স্প্যান ৪১টি। খুঁটির নিচে সর্বোচ্চ ১২২ মিটার গভীরে স্টিলের পাইল বসানো হয়। অর্থাৎ প্রায় ৪০ তলা ভবনের উচ্চতার গভীরে পাইল নিয়ে যেতে হয়েছে। বিশ্বে এখন পর্যন্ত কোনো সেতুর জন্য এত গভীর পাইলিং হয়নি। এছাড়াও পদ্মা সেতুতে রয়েছে অত্যাধুনিক সিসি ক্যামেরা। সাধারণ আলোক সুবিধার পাশাপাশি সেতুতে আলোকসজ্জা ও সৌন্দর্য বর্ধনে রয়েছে আর্কিটেকচার লাইটিং।

এম ইউ/২৫ জুন ২০২২

Back to top button