জাতীয়

পদ্মা সেতু দক্ষিণ এশিয়ার গুরুত্বপূর্ণ উদ্ভাবন

মুন্সীগঞ্জ, ২৫ জুন – পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে ভারতের পক্ষ থেকে বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছেন ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী। পদ্মা সেতুকে দক্ষিণ এশিয়ার জন্য একটি গুরুত্বপূর্ণ উদ্ভাবন হিসেবে বর্ণনা করেছেন তিনি। এই সেতু বাংলাদেশের অভ্যন্তরে এবং উপ অঞ্চলের মধ্যে সংযোগ বাড়াবে বলেও মনে করেন বিক্রম দোরাইস্বামী।

শনিবার মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানে যোগ দেন তিনি। এসময় বলেন, মেগা প্রকল্প পদ্মা সেতুর উদ্বোধনের দিনটি বাংলাদেশের জন্য ঐতিহাসিক। ঐতিহাসিক এই দিনে বাংলাদেশের ভাই-বোনদের শুভেচ্ছা, অভিনন্দন এবং শুভকামনা জানাই। এই পদ্মা সেতু স্পষ্টতই বাংলাদেশ এবং উপ-অঞ্চলের মধ্যে সংযোগ বৃদ্ধি করবে।

বাংলাদেশ সরকার নানা প্রতিকূলতার মধ্যেও প্রকল্পটি সফলভাবে সম্পন্ন করেছে উল্লেখ করে তিনি বলেন, এ অঞ্চলে বাণিজ্য বাড়ার পাশাপাশি ভারত, বাংলাদেশ, নেপাল ও ভুটানের মধ্যে সহজে যোগাযোগ ও ভ্রমণের সুযোগ দেখতে চাই আমি।

বাংলাদেশের গর্ব ও মর্যাদার প্রতীক পদ্মা সেতুকে দক্ষিণ এশিয়া অঞ্চলের জন্য গুরুত্বপূর্ণ বলে মনে করছেন বিক্রম কুমার দোরাইস্বামী।

বাংলাদেশ ও ভারতের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আগামী দিনেও অব্যাহত থাকবে এবং দুই দেশ পরস্পরের উন্নয়নসঙ্গী হয়ে আগামী দিনে পথ চলবে বলে আশাবাদ জানান তিনি।

সূত্র: সমকাল
এম ইউ/২৫ জুন ২০২২

Back to top button