ক্রিকেট

শরিফুলের গতিতে ভাঙলো ক্যারিবীয়দের উদ্বোধনী জুটি

সেন্ট লুসিয়া, ২৫ জুন – বাংলাদেশ যখন ব্যাট করতে নেমেছিল, তখন মনে হচ্ছিল সেন্ট লুসিয়ার উইকেট বুঝি বোলারদের স্বর্গরাজ্য। কিন্তু নিজেরা যখন বোলিং করতে এলো, তখন সেটা আর বোলারদের স্বর্গরাজ্য নেই। পুরোপুরি ব্যাটিং বান্ধব।

ক্যারিবীয় ব্যাটাররা আপাতত সেটাই প্রমাণ করে চলেছেন। বাংলাদেশকে ২৩৪ রানে অলআউট করে দেয়ার পর প্রথমদিন ব্যাট করতে নেমে কোনো উইকেট না হারিয়ে ৬৭ রান করেছিল ওয়েস্ট ইন্ডিজ।

দ্বিতীয় দিন ব্যাট করতে নেমে শুরুতেই বাংলাদেশের বোলারদের ওপর ছড়ি ঘোরাতে শুরু করেন দুই ক্যারিবীয় ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট এবং জন ক্যাম্পবেল। দু’জন মিলে ১০০ রানের জুটি গড়ে ফেলেন।

এরপরই স্বাগতিকদের ব্যাটিংয়ের ওপর প্রথম আঘাতটা হানতে পারলেন বাংলাদেশের তরুণ পেসার শরিফুল ইসলাম। ২৬তম ওভারের শেষ বলে রীতিমত গতির আগুনে জন ক্যাম্পবেলকে ঝলসে দিয়েছেন শরিফুল।

তার বলটি ছিল শট পিচ করা। সঙ্গে এক্সট্রা বাউন্স হয়েছিল তাতে। ক্যাম্পবেল চেষ্টা করেছিলেন পুল করতে। কিন্তু গতি আর এক্সট্রা বাউন্সের কাছে কুলিয়ে উঠতে পারেননি। বল গ্লাভসে লেগে চলে যায় উইকেটের পেছনে নুরুল হাসান সোহানের গ্লাভসে।

ব্রেক থ্রুটা ১০০ রানের মাথায় দিয়ে দিলেন শরিফুল। ৭৯ বল খেলে ৪৫ রান করে আউট হলেন ক্যারিবীয় ওপেনার জন ক্যম্পাবেল।

এ রিপোর্ট লেখার সময় ওয়েস্ট ইন্ডিজের রান ৩০.২ ওভারে ১ উইকেট হারিয়ে ১১৩। ৪৬ রানে ব্যাট করছেন ক্রেইগ ব্র্যাথওয়েট এবং ৯ রান নিয়ে ব্যাট করছেন রেমন রেইফার।

সূত্র : বাংলা ট্রিবিউন
এম এস, ২৫ জুন

Back to top button