জাতীয়

পদ্মা সেতুতে মা-মেয়ের সেলফি

শরীয়তপুর, ২৫ জুন – বহুল প্রতীক্ষিত স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করলেন জাতির জনক বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেতু উদ্বোধন শেষ হলে মা শেখ হাসিনার সঙ্গে সেলফি তোলেন মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল।

শনিবার দুপুর ১২টায় পদ্মা সেতু উদ্বোধন করেন তিনি। এরপরই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিজয়ীর বেশে হাস্যোজ্জ্বল মুখে ভিডিও কলে কথা বলতে দেখা যায়। ধারণা করা হচ্ছে এ সময় তিনি ছেলে সজীব ওয়াজেদ জয়ের সঙ্গে কথা বলেন।

এর আগে, শনিবার সকাল ৯টা ৪০ মিনিটে হেলিকপ্টারযোগে ঢাকার তেজগাঁও বিমানবন্দর থেকে পদ্মা সেতু মুন্সিগঞ্জের মাওয়া পয়েন্টের উদ্দেশে যাত্রা করেন প্রধানমন্ত্রী। পরে সকাল ১০টায় পদ্মা সেতুর মুন্সিগঞ্জের মাওয়া পয়েন্টে আয়োজিত সুধী সমাবেশে যোগ দেন শেখ হাসিনা। সেখানে তিনি বক্তব্য দেন।

সমাবেশ মঞ্চে শেখ হাসিনার সঙ্গে উপস্থিত ছিলেন আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কা‌দের, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম ও পদ্মা সেতুর প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম।

সুধী সমাবেশে উপস্থিত ছিলেন সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী, বিভিন্ন বাহিনীর প্রধান, সরকারি উচ্চপদস্থ কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা।

সমাবেশে বক্তৃতা শেষে স্মারক ডাকটিকিট, স্যুভেনির শিট, উদ্বোধনী খাম ও বিশেষ সিলমোহর উন্মোচন করেন।

এদিকে পদ্মা সেতু উদ্বোধনের পর মাওয়া পয়েন্ট থেকে শরীয়তপুরের জাজিরা পয়েন্টের উদ্দেশে যাত্রা শুরু করেছেন প্রধানমন্ত্রীর। পরে জাজিরা পয়েন্টে পৌঁছে সেতু ও ম্যুরাল-২ এর উদ্বোধনী ফলক উন্মোচন করবেন শেখ হাসিনা। সেখানেও মোনাজাতে যোগ দেবেন তিনি।

এরপর মাদারীপুর জেলার শিবচর উপজেলার কাঁঠালবাড়িতে সেতুর উদ্বোধন উপলক্ষে আয়োজিত দলের জনসভায় যোগ দেবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

বিকেল সাড়ে ৫টায় জাজিরা পয়েন্ট থেকে হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশে যাত্রা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ২৫ জুন

Back to top button