জাতীয়

বঙ্গবন্ধুর কন্যা প্রমাণ করেছেন আমরা বীরের জাতি : ওবায়দুল কাদের

মুন্সিগঞ্জ, ২৫ জুন – আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,সব ষড়যন্ত্র মোকাবিলা করে বঙ্গবন্ধুর কন্যা প্রমাণ করেছেন, আমরা বীরের জাতি। আপনি (শেখ হাসিনা) বলেছেন, আমরা পারি, প্রমাণ করেছেন পদ্মা সেতু তৈরি করে।

শনিবার সকালে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে দেয়া বক্তব্যে এ সব কথা বলেন তিনি।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে কাদের বলেন, বঙ্গবন্ধুর বীর কন্যা আপনাকে স্যালুট করি, পুরো জাতি আপনাকে স্যালুট করে। সারা বিশ্বে আজ আপনি প্রশংসিত। আপনি প্রমাণ করেছেন, আমরাও পারি। নিজের টাকায় পদ্মা সেতু করেছেন, কারও কাছে মাথানত করেননি।

তিনি বলেন, শেখ হাসিনার মতো এমন কমিটেড মানুষ যদি না থাকতেন এমন সঙ্কট, এত প্রতিবন্ধতা অতিক্রম করতে পারতাম না। যারা পদ্মা সেতুর নির্মাণের সঙ্গে জড়িত ছিলেন তারা জানেন এখানে কাজ করা কঠিন ছিল। বঙ্গবন্ধুর কন্যার ডাকে সাড়া দিয়ে পদ্মাপাড়ের অনেক মানুষ তাদের বাপ-দাদার বাড়ি ছেড়ে দিয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই। পদ্মা সেতুর জন্য একজনেরই কৃতিত্ব।

ওবায়দুল কাদের বলেন, কেন পদ্মা সেতুর সঙ্গে তার নাম থাকবে না সেটাই ছিল সবার দাবি। কিন্তু তিনি সেটি গ্রহণ করেননি। কাগজের লেখা নাম ছিঁড়ে যাবা, ব্যানারে লেখা নাম ছিঁড়ে যাবে, পাথরে লেখা নাম মুছে যাবে, কিন্তু হৃদয়ে লেখা নাম রয়ে যাবে। যতদিন পদ্মা সেতু থাকবে সম্মানের সঙ্গে আপনার নামটি উচ্চারিত হবে।

বক্তব্যে শেষে সেতুমন্ত্রী বলেন, আবার যদি ইচ্ছে করে, আবার আসিব ফিরে, দুঃখ-সুখের ঢেউ খেলানো পদ্মা নদীর তীরে।

কর্মসূচি অনুসারে, প্রধানমন্ত্রী বেলা ১১টা ৪৫ মিনিটে জাজিরা পয়েন্টে পৌঁছে সেতু ও ম্যুরাল-২ এর উদ্বোধনী ফলক উন্মোচন করবেন। সেখানেও মোনাজাতে যোগ দেবেন তিনি।

দুপুর ১২টায় মাদারীপুর জেলার শিবচর উপজেলার কাঁঠালবাড়িতে সেতুর উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত জনসমাবেশে যোগ দেবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বিকেল সাড়ে ৫টায় হেলিকপ্টারে জাজিরা পয়েন্ট থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করবেন।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ২৫ জুন

Back to top button