জাতীয়

বন্যায় কত মানুষ মারা গেছে প্রকাশ করুন

সিলেট, ২৪ জুন – সিলেট অঞ্চলে ১২২ বছরের ইতিহাসে ভয়বহতম বন্যায় কত মানুষ মারা গেছেন জানাতে হবে। আজ শুক্রবার দলটির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু সিলেটে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণের পূর্বে সংক্ষিপ্ত বক্তব্যে এই দাবি জানান। সাবেক উপমন্ত্রী দুলু বলেন, ১২২ বছরের ইতিহাসে সিলেটে এতো ভয়াবহ বন্যা এর আগে কখনো হয়নি। এই সময়ে পদ্মা সেতুর নাম দিয়ে সরকার উৎসব করছে।

হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। আর বড় বড় কথা বলে, বিএনপি নাকি ত্রাণ বিতরণে নেই।
সাবেক অর্থমন্ত্রী প্রয়াত সাইফুর রহমানের ছেলে ও মৌলভীবাজার জেলা বিএনপির সভাপতি নাসের রহমানের উদ্যোগে এই ত্রাণ বিতরণ করা হয়। নাসের রহমান জানান, সিলেট মহানগরীর তিনটি স্থানে এক হাজার মানুষের মধ্যে এই ত্রাণ বিতরণ করা হয়েছে।

এ সময় সরকারের উদ্দেশে দুলু বলেন, বিএনপি তো সরকারে নেই। বিএনপিকে কেন দোষারোপ করেন? আপনারা তো অন্য দলের কাউকে নির্বাচিত হতে দেন না। তারপরও বন্যাকবলিত মানুষের পাশে বিএনপি আছে এবং থাকবে। বন্যা পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত এই অসহায় মানুষের পাশে বিএনপি থাকবে।

রুহুল কুদ্দুস তালুকদার দুলু অভিযোগ করেন, বন্যার কারণে না খেয়ে মানুষ মারা যাচ্ছেন। ত্রাণ নেই। বন্যায় বহু মানুষ মারা গেছেন। কিন্তু তা প্রকাশ করা হচ্ছে না। অবিলম্বে বন্যায় মারা যাওয়া মানুষের তালিকা প্রকাশ করুন।

সিলেটবাসীর উদ্দেশে বিএনপি নেতা দুলু বলেন, বিএনপি সরকারের সময় ২০০৪ সালে বন্যায় এই এলাকার পাশে দাঁড়িয়েছিলেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। এবার আমরা সরকারে না থাকলেও আমাদের নেতাকর্মীরা দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে ত্রাণ নিয়ে প্রতি ঘরে ঘরে যাচ্ছেন। বিএনপি আপনাদের পাশে আছে।

সূত্র: কালের কণ্ঠ
এম ইউ/২৪ জুন ২০২২

Back to top button