ক্রিকেট

প্রথা ভাঙতে যাচ্ছেন সাকিব

সেইন্ট লুসিয়া, ২৩ জুন – ওপরের সারির দলগুলোর মতো একদিন আগে একাদশ জানিয়ে দেওয়ার প্রথা চালু নেই বাংলাদেশ ক্রিকেটে। তবে এই জায়গায় পরিবর্তন আনতে যাচ্ছেন সাকিব আল হাসান। আগামীকাল শুক্রবার থেকে শুরু হতে যাচ্ছে সেইন্ট লুসিয়া টেস্ট।

অ্যান্টিগা টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যাটে-বলে ব্যর্থ বাংলাদেশ হার মানে ৭ উইকেটের। সেসব আপাতত অতীত। তাকাতে হবে সামনের দিকে। সেইন্ট লুসিয়া টেস্টে ঘুরে দাঁড়াতে চাইবে বাংলাদেশ।

তৃতীয়বার টেস্ট দলের নেতৃত্ব পেয়ে ব্যাটে-বলেও সামনে থেকে নেতৃত্ব দেওয়া সাকিব জানিয়েছে, সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরুর একদিন আগেই একাদশ জানিয়ে দিতে।

বৃহস্পতিবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে সাকিব জানিয়েছেন, ‘আমাদেরও মাথায় বেশ কিছু চিন্তা আছে। কিন্তু আজকে অনুশীলন সেশন শেষ হলে আমরা বসে মিটিং করে দল চূড়ান্ত করে আমাদের ইচ্ছে আছে সবাইকে জানিয়ে দেওয়া। যাতে করে সবাই জানবে যে, কারা খেলছে আর কারা খেলছে না।’

সাকিবের লক্ষ্য সেইন্ট লুসিয়া টেস্টে ভালোভাবে শুরু করার। এরপর সেশন বাই সেশন ধরে খেলা। যে জন্য আগের দিনের অনুশীলনে বেশ গুরুত্ব দিচ্ছে দল।

‘দেখেন, এতদিন আগের ম্যাচ ছিল যে আসলে ওইখানে থেকে কিছু নেওয়ার আছে বলে মনে হয় না। আমরা গতকাল ভালো একটা অনুশীলন সেশন পার করেছি, আজকে লক্ষ্য থাকবে ভালো একটা অনুশীলন সেশন করে কালকে ভালোভাবে ম্যাচটা শুরু করতে।’

সাকিবের কাছে এই মুহূর্তে গুরুত্ব পাচ্ছে প্রথম দিনের প্রথম দুই ঘণ্টা। এই সেশনে ব্যাটে কিংবা বলে দারুণ একটা শুরু এনে দিতে পারলে ভাববেন কি হতে যাচ্ছে ম্যাচের পরিস্থিতি।

‘আমরা শুধু ফোকাস করতে পারি কালকের ম্যাচের প্রথম দুই ঘণ্টায় আমরা ব্যাটিং করি আর বোলিং করি । তারপরে থেকে আসলে ম্যাচের পরিস্থিতি অনুযায়ী আসলে আমাদের খেলতে হবে। কিন্তু প্রথম দুইটা ঘণ্টা আমরা ভালোভাবে শুরু করার চেষ্টা করব।’

সূত্র : আরটিভি
এম এস, ২৩ জুন

Back to top button