ক্রিকেট

সেন্ট লুসিয়ায় বাংলাদেশের ভাগ্যে কী আছে?

সেন্ট লুসিয়া, ২৩ জুন – ২০১৪ সালে মুশফিকুর রহিমের নেতৃত্বে বাংলাদেশ খেলতে নেমেছিল সেন্ট লুসিয়ায়। কিন্তু ১৬১ ও ১৯২ রানে অলআউট হয়ে অসহায় আত্মসমর্পণ করে গোটা দল। ৮ বছর পর আবার সেই সেন্ট লুসিয়ায় বাংলাদেশ।

এবার কী আছে সাকিবদের ভাগ‌্যে? বলা হয়, নিজেদের ভাগ‌্য মানুষ নিজেরাই লিখতে পারে। সাকিবদের ক্ষেত্রেও তাই। ম‌্যাচে তামিম, সাকিব, জয়, সোহানরা ভালো করলেই ভালো ফল পাওয়া সম্ভব। ঠিক বোলারদের ক্ষেত্রেও তাই। ইবাদত, খালেদ, মোস্তাফিজ, শরিফুলরা ভালো করলেই ভালো ফল মিলতে পারে।

সেন্ট লুসিয়ায় আগের ৯ টেস্টে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের রেকর্ড তেমন ভালো নয়। মাত্র ১ টেস্ট জিতেছে তারা এই মাঠে, সেটি বাংলাদেশের বিপক্ষে ২০১৪ সালে। ৪টি ড্র করেছে এবং বাকি ৪টিই তারা প্রতিপক্ষের কাছে হেরেছে। এই পরিসংখ্যান থেকে অনুপ্রেরণা নিয়ে বাংলাদেশ দল এবার ঘুরে দাঁড়ানোর প্রত্যয়ে নামতে পারে।

বাংলাদেশের একাদশে একাধিক পরিবর্তন আসতে পারে। নাজমুল হোসেন শান্তর জায়গায় এনামুল হক বিজয়কে দেখার সম্ভাবনা জোরালো। এছাড়া মোস্তাফিজুর রহমানকে বিশ্রাম দিয়ে শরিফুল ইসলামকে খেলাতে পারে টিম ম‌্যানেজমেন্ট।
বাংলাদেশের বিপক্ষে সিরিজ জয়ের ঘোষণা দেওয়া ওয়েস্ট ইন্ডিজ উইনিং কম্বিনেশন ভাঙতে চাইবে না। ক্রেইগ ব্র্যাথওয়েটের দল এই টেস্ট জিতে আইসিসি টেস্ট চ‌্যাম্পিয়নশিপে নিজেদের অবস্থান আরও জোরালো করতে চায়।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ২৩ জুন

Back to top button