জাতীয়

বন্যার্তদের জন্য ত্রাণ সংগ্রহে নামছে বিএনপি

ঢাকা, ২২ জুন – বানভাসীদের জন্য ত্রাণের অর্থ সংগ্রহ করতে সাধারণ জনগণের সহযোগিতা নেবে বিএনপি। বৃহস্পতিবার (২৩ জুন) থেকে রাজধানীর বিভিন্ন ওয়ার্ডে লিফলেট বিতরণের মাধ্যমে এই কার্যক্রম শুরু করবেন দলের নেতা-কর্মীরা।

মঙ্গলবার (২১ জুন) বিকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর বিএনপির নেতাদের সঙ্গে বৈঠক শেষে স্থায়ী কমিটির সদস্য ও দলের ত্রাণ কমিটির আহ্বায়ক ইকবাল হাসান মাহমুদ টুকু এ কথা জানান।

তিনি বলেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি আগামী ২৩ জুন থেকে প্রথমে আমরা জনগণের কাছে লিফলেট বিতরণ করবো। জনগণের কাছ থেকে ত্রাণ সংগ্রহ করে বন্যার্তদের কাছে পাঠিয়ে দেবো। এটা করার মূল কারণ হচ্ছে, আমরা জনগণের দল। ডোনেশনে ১০ জনের কাছ থেকে অর্থ নেওয়ার চেয়ে কোটি মানুষের কাছ থেকে সাহায্য নিয়ে করা, যাতে জনগণের অংশগ্রহণ থাকে।

বন্যা শুরুর পর থেকে বিএনপি মাঠ পর্যায়ে পানিবন্দি মানুষের পাশে আছে, নেতা-কর্মীরা দিনরাত কাজ করছেন। আমাদের নেতা-কর্মীরা প্রতিদিন গড়ে ১০-১২ হাজার লোককে রান্না করে খাবার খাওয়াচ্ছে। প্রতিদিন নৌকা ভাড়া করে প্রায় ৫০০ পানিবন্দি লোককে উদ্ধার করে নিরাপদ আশ্রয়ে নিয়ে আসছে। সিলেটের বন্যা দিয়ে বন্যা শেষ হবে না। উজানে যতই বৃষ্টি হবে ততই বাংলাদেশে প্রত্যেকটা জেলায় পানি আস্তে আস্তে ঢুকতে শুরু করবে, বলেন টুকু।

সূত্র : ইত্তেফাক
এম এস, ২২ জুন

Back to top button