ক্রিকেট

স্টনিয়ারের সঙ্গে চুক্তি নবায়ন করেনি বিসিবি, আসছে নতুন ট্রেনার

ঢাকা, ২০ জুন – যুব বিশ্বকাপের ব্যর্থতার পর বিদেশি কোচিং স্টাফের কারও সঙ্গেই চুক্তি নবায়ন করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রধান কোচ নাভিদ নেওয়াজ আগেই বিদায় নিয়েছেন। শ্রীলঙ্কা জাতীয় দলের সহকারী কোচ হিসেবে দায়িত্বও পালন করছেন তিনি।

সোমবার জানা গেল, ট্রেনার রিচার্ড স্টনিয়ারের সঙ্গেও চুক্তি নবায়ন করেনি বিসিবি। প্রধান কোচ ও ব্যাটিং কোচের পর বিদেশি নতুন ট্রেনারও আসছে। এরই মধ্যে প্রধান কোচ হিসেবে স্টুয়ার্ট ল এবং ব্যাটিং কোচ হিসেবে ওয়াসিম জাফরকে নিয়োগ দিয়েছে বিসিবি।

নতুন ট্রেনারের সঙ্গে মৌখিক কথা পাকাপাকি হয়ে গেলেও আনুষ্ঠানিক চুক্তির পর তার নাম প্রকাশ করা হবে। বিসিবির গেম ডেভেলাপমেন্ট বিভাগের ম্যানেজার আবু ইনাম মোহাম্মদ মুঠোফোনে বললেন, ‘ঈদের পর আমাদের যুব দলের কার্যক্রম শুরু হবে। এর আগেই কোচরা চলে আসবেন। নতুন কোচিং প্যানেল আমাদের সঙ্গে যুক্ত হবে। আমরা বাইরে থেকে ট্রেনারও আনছি। শিগগিরিই তার নাম জানতে পারবেন।’

নাভিদ নেওয়াজের সঙ্গে চার বছর বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে যুক্ত ছিলেন স্টনিয়ার। ইংলিশ এই ট্রেনার যুব ক্রিকেটারদের ফিটনেস নিয়ে মানসিক ভাবনার বিরাট বদল এনেছেন। আকবর, শরিফুল, জয়রা তার হাতেই গড়া। যুব বিশ্বকাপে দলের অংশও ছিলেন তিনি। তবে দুই বছর পর নতুন দল নিয়ে তেমন ভালো করতে পারেনি চ্যাম্পিয়নরা। ওয়েস্ট ইন্ডিজে সবশেষ বিশ্বকাপে বাংলাদেশ অষ্টম হয়েছিল। তাতে আঙুল উঠে কোচিং স্টাফদের ওপর।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ২০ জুন

Back to top button