ক্রিকেট

এবার টেস্ট দলে শরিফুল, ঢাকা ছাড়ছেন রাতেই

ঢাকা, ২০ জুন – ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টের দলে ডাক পেয়েছেন পেসার শরিফুল ইসলাম। এর আগে এনামুল হক বিজয়কে অন্তর্ভুক্ত করা হয় টেস্ট দলে। ইনজুরির কারণে টেস্ট স্কোয়াডে ছিলেন না শরিফুল। তবে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে ছিলেন এই পেসার।

শরিফুলের দলে অন্তর্ভুক্তির বিষয়টি সোমবার (২০ জুন) এক বিবৃতি দিয়ে নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ রাতেই ওয়েস্ট উইন্ডিজের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন শরিফুল।

বিবৃতিতে বলা হয়, ‘বাঁহাতি পেসার শরিফুল ইসলাম টেস্ট দলের সঙ্গে যোগ দেওয়ার জন্য সেন্ট লুসিয়ার উদ্দেশে আজ রাতে ঢাকা ত্যাগ করবে। ২৪ জুন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্ট শুরু হবে। ২১ বছর বয়সী এই পেসার ২০২১ সালের এপ্রিলে অভিষেকের পর থেকে বাংলাদেশের জার্সিতে চারটি টেস্ট খেলেছেন।’

চট্টগ্রামে টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাটিংয়ের সময় বলের আঘাতে সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন শরিফুল। ইনজুরি মুক্ত হওয়ার জন্য এ কয়দিন বাংলাদেশ টাইগার্সের স্কিল ক্যাম্পে ছিলেন পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে। তার যাওয়ার কথা ছিল ২৪ জুন, কিন্তু টেস্ট দলে ডাক পাওয়াতে আগেই যেতে হচ্ছে।

অ্যান্টিগা টেস্টে বাংলাদেশ হারে ৭ উইকেটে। ব্যাটসম্যানদের ব্যর্থতার মিছিলে বোলাররা ভালো করেছেন। পেসারদের মধ্যে খালেদ আহমেদ, ইবাদত হোসেন ও মোস্তাফিজ প্রত্যেকেই ভালো করেছেন। বছর খানেক পর ফিরে মোস্তাফিজ পেয়েছেন ১ উইকেট। তবে তার বোলিং ছিল নিয়ন্ত্রিত৷ এ ছাড়া ইবাদত হোসেন দুই ইনিংস মিলিয়ে নেন ২ উইকেট। খালেদ নেন ৫ উইকেট।

সূত্র : রাইজিংবিডি
এম এস, ২০ জুন

Back to top button