পশ্চিমবঙ্গ

শেখ হাসিনার পাঠানো আম পেলেন মমতা

কলকাতা, ২০ জুন – আগে পাঠিয়েছিলেন ইলিশ, এবার এলো আম। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আম পাঠিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর কাছে। এ বছর তিনি তৃণমূল সুপ্রিমোর কাছে ৬০০ কেজি ‘রাজশাহীর আম’ পাঠিয়েছেন বলে জানা গেছে।

সোমবার (২০ জুন) ভারতীয় সময় সন্ধ্যা ৭টা ২৩ মিনিট নাগাদ কলকাতার বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের পক্ষ থেকে মুখ্যমন্ত্রীর কাছে আম পৌঁছে দেওয়া হয়। সঙ্গে ছিল মমতার জন্য শেখ হাসিনার পাঠানো শুভেচ্ছাবার্তাও।

গত বছরও মুখ্যমন্ত্রীর কাছে আম পাঠিয়েছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। উপহার পেয়ে আপ্লুত মমতা শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন।

তবে শুধু মমতাকেই নয়, শেখ হাসিনা এ বছর আম পাঠিয়েছেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং আসামের মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্বশর্মাকেও। গত শুক্রবার ভারতের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর জন্য উপহার হিসেবে এক হাজার কেজি ‘আম্রপালি’ আম পাঠান বাংলাদেশের প্রধানমন্ত্রী।

নয়াদিল্লিতে বাংলাদেশ হাইকমিশনের একজন জ্যেষ্ঠ কূটনীতিক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘনিষ্ঠ বন্ধুত্ব ও শুভেচ্ছার নিদর্শন হিসেবে ভারতের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর কাছে এ আম পাঠিয়েছেন।

গত বছরও ভারতীয় নেতাদের কাছে দুই হাজার কেজি ‘হাড়িভাঙ্গা’ আম পাঠিয়েছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

সূত্র : জাগো নিউজ
এম এস, ২০ জুন

Back to top button