জাতীয়

বিমানসহ সব বেসরকারি এয়ারলাইন্সকে নিয়ে সভা ডেকেছে মন্ত্রণালয়

ঢাকা, ২০ জুন – রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সসহ সব বেসরকারি এয়ারলাইন্সকে নিয়ে সভা ডেকেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। মঙ্গলবার (২১ জুন) সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

সোমবার (২০ জুন) এ তথ্য জানিয়েছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সূত্র।

সূত্র জানায়, দীর্ঘদিন ধরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সসহ অন্যান্য বেসরকারি এয়ারলাইন্সগুলোর সঙ্গে সমন্বয় সভা হয়নি। তাই এ সভার আহ্বান করা হয়েছে। সভায় বিমানের ব্যবস্থাপনা পরিচালক, নভোএয়ার এবং ইউএস বাংলা এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালকদের থাকতে বলা হয়েছে। এ সভায় দেশের অভ্যন্তরীণ ফ্লাইটের ভাড়াসহ অন্যান্য বিষয় নিয়ে আলোচনা হতে পারে।

তবে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও সিইও আবু সালেহ মোস্তফা কামাল কাতার রয়েছেন বলে জাগো নিউজকে জানিয়েছেন।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা তানভীর আহমেদ জাগো নিউজকে জানান, এ সভায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী সভাপতিত্ব করবেন। সভায় অভ্যন্তরীণ ফ্লাইটের ভাড়াসহ অন্যান্য বিষয় নিয়ে আলোচনা হতে পারে।

এর আগে রোববার (১৯ জুন) বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিরুদ্ধে অসুস্থ প্রতিযোগিতার অভিযোগ তুলে এবং তার প্রতিকার চেয়ে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান কাছে একটি চিঠি দিয়েছে এভিয়েশন অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (এওএবি)। এ চিঠির একদিন পর এ সভা ডাকলো মন্ত্রণালয়।

সূত্র : জাগো নিউজ
এম এস, ২০ জুন

Back to top button