বলিউড

মুক্তির আগে আদালতে প্রদর্শিত হবে বরুণ-কিয়ারার সিনেমা

মুম্বাই, ২০ জুন – রাজ মেহতা পরিচালিত আলোচিত সিনেমা ‘যুগ যুগ জিও’। করন জোহর প্রযোজিত এ সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করেছেন—অনিল কাপুর, নীতু কাপুর, বরুণ ধাওয়ান, কিয়ারা আদভানি। আগামী ২৪ জুন সিনেমাটি মুক্তির দিন ধার্য করেছে প্রযোজনা প্রতিষ্ঠান ধর্মা প্রোডাকশন।

কপিরাইট ইস্যুতে সিনেমাটির মুক্তিতে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত। মুক্তির আগে আদালতে সিনেমাটি প্রদর্শনের নির্দেশ দিয়েছেন।

প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়েছে, মুক্তির আগে সিনেমাটি কোর্টে প্রদর্শনের জন্য নির্দেশ দিয়েছেন রাচির একটি আদালত। কোর্টে সিনেমাটি প্রদর্শিত হওয়ার পর যুক্তি-তর্ক এগিয়ে নেবেন বিচারক এম সি ঝা। তারপরই সিদ্ধান্ত নেবেন সিনেমাটি কপিরাইট আইন লঙ্ঘন করেছে কিনা। তবে এ বিষয়ে এখনো কোনো প্রতিক্রিয়া জানাননি করন জোহর।

কিছুদিন আগে মুক্তি পায় ‘যুগ যুগ জিও’ সিনেমার ট্রেইলার। তারপর শুরু হয় বিতর্ক। কারণ বিশাল এ সিং নামে এক ব্যক্তি ধর্মা প্রোডাকশনের বিরুদ্ধে চিত্রনাট্য চুরির অভিযোগ তুলেছেন।

তার অভিযোগ, ২০২০ সালের জানুয়ারি মাসে স্ক্রিন রাইটিং অ্যাসোসিয়েশনে ‘বানি রানি’ নামে এই চিত্রনাট্য রেজিস্ট্রি করিয়েছিলেন তিনি। তার এক মাস পর ধর্মা প্রোডাকশনে এই সিনেমা প্রযোজনার প্রস্তাব দেন এবং ইতিবাচক সাড়া পান। কিন্তু তারপর তাকে না জানিয়ে একই চিত্রনাট্য থেকে ‘যুগ যুগ জিও’ সিনেমা নির্মাণ করেছেন করন জোহর।

এম এস, ২০ জুন

Back to top button