দক্ষিণ এশিয়া

পাকিস্তানে ৯টার পর মার্কেট-শপিংমল বন্ধের ঘোষণা

ইসলামাবাদ, ১৯ জুন – পাকিস্তানের ইসলামাবাদে রাত ৯টার পর মার্কেট ও শপিংমল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিদ্যুৎ সংকট মোকাবিলায় সিন্ধু ও পাঞ্জাবের পর ইসলামাবাদ এই সিদ্ধান্ত নিল। খবর জিও টিভির।

তবে ওষুধের দোকান, তেল ও পেট্রল পাম্প, সবজির দোকান এবং দুধের দোকান খোলা রাখা যাবে। এছাড়া বাসস্ট্যান্ড এই সিদ্ধান্তের বাইরে থাকবে।

খাবারের দোকান, শিল্পপ্রতিষ্ঠান, ক্লাব, পার্ক ও সিনেমা হল রাত সাড়ে ১১টার মধ্যে বন্ধ করা হবে।

গতকাল শনিবার ট্রেড অ্যাসোসিয়েশনের প্রতিনিধিদের সঙ্গে এক বৈঠক করেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হামজা শাহবাজ। এ সময় বিদ্যুৎ সংকট মোকাবিলায় জরুরি সিদ্ধান্তের বিষয়ে কথা বলেন তিনি।

এদিকে, অর্থনৈতিকভাবে ধুকতে থাকা পাকিস্তানে জ্বালানি তেলের দাম ঊর্ধ্বমুখী। দেশটির প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ইতোমধ্যে মন্ত্রী এবং সরকারি কর্মকর্তাদের জন্য বরাদ্দ গাড়ির জ্বালানি কোটা কমানোর সিদ্ধান্ত নিয়েছেন।

সম্প্রতি এক সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী শাহবাজ বলেন, আগামী ১৫ মাসের মধ্যে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। এর আগ পর্যন্ত আমার লক্ষ্য হলো মুদ্রাস্ফীতি এবং দারিদ্র মোকাবিলা করা। আমার দৃষ্টি হলো পাকিস্তানের পুনর্গঠন। দরিদ্রতা কমিয়ে আনতে আমি আমার সর্বোচ্চ চেষ্টা করব এবং মিতব্যয়িতা নিশ্চিতে সরকারি খাতে বাজেট কমাব।

সূত্র: সমকাল
এম ইউ/১৯ জুন ২০২২

Back to top button